bangla best choti ঠিক যেন লাভস্টোরী টু – 1

April 30, 2021 | By Admin | Filed in: চোদন কাহিনী.

bangla best choti. ঢাকা শহরের কাওরান বাজার এর কাছেই রেললাইন এর ধার ঘেষা এক ঘিঞ্জি বস্তি। ভোরের আলো এখনো পর্যন্ত ফোটেনি ভালো করে। আকাশের গায়ে একনো ফুটে আছে বেশ কিছু তারা। আশপাশেই কোথাও বোধহয় দু এক পশলা বৃষ্টি ঝরে গেছে। বাতাসে কেমন যেন ঠান্ডা স্যাতস্যাতে ভাব। এখনো প্রানচাঞ্চল্য জাগেনি বস্তিবাসীদের জীবনে। বস্তির ভেতরে ভাঙা পরিত্যাক্ত একটা’ ঘর, কোনো এককালে কোন যেন সমিতির অ’ফিস ঘর হিসেবে ব্যাবহৃত হতো।

বাংলাদেশে ব্যাঙের ছাতার মতো গজানো সমিতি গুলোর মধ্যে এটা’ও ছিল একটা’। শেষ মেশ সুবি’ধা করতে না পেরেই পাততাড়ি গুটিয়েছে। সমিতি চলে যাবার পরে বস্তির ছেলেপেলেরা কিছুদিন ক্লাবঘর হিসেবে ব্যাবহা’র করেছে এটা’। পরে আস্তে আস্তে এক এক করে উধাও হতে থাকে ঘরের দরজা জানালার কপাট।

এখন জায়গায় জায়গায় পলেস্তারা খসে খসে পরে বেরিয়ে পরেছে ইটের কঙ্কাল, টিনের চালায় অ’তি অ’সংখ্য ফূটো যে লোকে বলে বৃষ্টি এলে নাকি বাইরে পানি পরবার আগে এই ঘরটা’তেই পানি পরে, বারান্দার চালাটা’ অ’বশ্য অ’ক্ষত আছে এখনো। এই বারান্দার নীচেই এসে আশ্রয় নিয়েছে বি’শুর মা’ বুড়ি।

bangla best choti

বি’শু বি’য়ে করেছে মোটা’মুটি অ’বস্থাপন্ন ঘরে, বি’য়ে করে বউ নিয়ে চলে গেছে বস্তি ছেড়ে। সেই থেকেই বি’শুর মা’র আবাস এই বারান্দার চালার নীচে। দিন রাত চব্বি’শ ঘণ্টা’ যে কেউ তাকে কখনো এই জায়গা ছেড়ে নড়তে দেখেনা খুব একটা’। এই কাক ভোরে ছেড়া কাথাটা’ মুড়ি দিয়ে অ’ঘোরে ঘুমা’চ্ছে বুড়ি। পুরনো সমিতির ঘরটা’র কাছে দাড়িয়ে রয়েছে উনিশ – কুড়ি বছর বয়সী এক মেয়ে। দৃষ্টি দুরের রাস্তাটা’র দিকে, যদিও আলো না ফোঁটা’য় তিন হা’ত সামনের ই কিছু দেখা যাচ্ছেনা তার পরো ওর মন বলছে রাস্তা ধরে কেউ একজন আসছে।

আস্তে আস্তে ফুটে ওঠে সাইকেল আরোহীর পূর্ন আবয়ব। সাইকেল এর ক্যারিয়ার আর সামনেটা’ ভরা খবরের কাগজে। সাইকেলটা’ ভাঙা ঘরটা’র দেয়ালের সাথে ঠেস দিয়ে রেখে নেমে পরে যুবক। এগিয়ে এসে হা’ত ধরে মেয়েটির।
– কিরে রিতা অ’নেকক্ষণ দাড়ায়া আছোস নারে?
– হ। আইজ এত্তো দেরি করলা যে? আমিতো ভাবলাম যে আইবাই না বুঝি। গাল ফুলি’য়ে রাগ দেখায় মেয়েটি। bangla best choti

যুবক মেয়েটির গাল টিপে দিয়ে বলে ইসসস আইমুনা মা’নে? আমা’র রিতা রানীরে না দেখলে যে পরানডা জইলা যায়। বলে বুকে জড়িয়ে ধরে মেয়েটিকে।
– ইসসস ছাইড়া দেওনা হা’সান ভাই, আলো ফুটতাছে তো।
মেয়েটিকে কোনো কথা বলার সুযোগ না দিয়েও কোলে তুলে নেয় যুবক। মেয়েটিকে কোলে নিয়ে ঢোকে জানালা দরজা বি’হীন ঘরটা’তে।

ওরা ঢুকতেই ঘর থেকে ছুটে পালায় একটা’ ইদুর। কালের গ্রাসে ক্ষয়ে আসা সিমেন্ট এর মেঝেতে রিতাকে শুয়িয়ে দেয় হা’সান। একে একে রিতার গা থেকে খুলে নিতে থাকে সব কাপড়। ওড়না, জামা’, পায়জামা’ খুলে দিতেই পুরো উদোম হয়ে যায় রিতা।
– ইসসস হা’সান ভাই সকাল হইতাছে কেউ দেইখা ফালাইবো তো, ছাড়োনা!
– কেউ দেখব না, অ’হনো মেলা টা’ইম আছে। bangla best choti

বলেই ঝাপিয়ে পরে রিতার বি’বস্ত্র শরীরে। অ’বছা অ’ন্ধকারে অ’বছা আবছা দেখা যাচ্ছে রিতার শরীরটা’। রিতার মুখ রোদে পোড়া তামা’টে বর্ণ হলেও সারাক্ষণ ঢাকা থাকায় ভেতরটা’ ধপধপে না হলেও ভালোই ফর্সা। উনিশ – কুড়ি বছর বয়স এর তুলোনায় দুধ দুটো ছোট ছোট। অ’নেকটা’ ডালি’ম এর সাইজ এর। দুধের ওপরে বোটা’ দুটো অ’সম্ভব চোখা। এই বোটা’ দুটোর কারনেই ছোট হলেও দুধ দুটো অ’সম্ভব এট্রাকটিভ লাগে। হা’সান মুখ লাগিয়ে পাগল এর মতো চুষতে থাকে রিতার বুকের ডালি’ম দুটো।

মা’ঝে মা’ঝে কামড়ে ধরে সামনের দাঁত দুটো দিয়ে। বোটা’য় কামড় পরতেই সাপ এর মতো হিস হিস করে ওঠে রিতা। হা’সান এর মুখটা’ দুধের ওপর জোরে করে চেপে ধরে বলে আহহ তারাতাড়ি করো, কেউ জাইগা গেলে সমস্যা। বাস্তবতা বুঝতে পারে হা’সান। উঠে গিয়ে বসে রিতার দুই পা এর মা’ঝখানে। রিতার গুদের ওপরে দশ পনেরো দিন আগের কামা’নো বাল গুলো কদম ফুলের মতো কাটা’ কাটা’ হয়ে খাড়া হয়ে আছে আর এতক্ষণ এর দুধ চোষার ফলে রস গড়িয়ে ভিজে আছে বালগুলো। bangla best choti

দেখে আর নিজেকে ঠিক রাখতে পারে না, ক্ষুধার্ত সিংহের মতো মুখ ঠেসে ধরে গুদের ওপর। আহহহহহহহহহ শীৎকার দিয়ে ওঠে রিতা। এদিকে হা’সান ওর জিভটা’ সরু করে ঢুকিয়ে দেয় রিতার গুদের ফুটোর মধ্যে। হা’সান গুদ চোষা শুরু করতেই রিতা অ’বস্থা আরও কাহিল হয়ে পরে। আহহহহ উহহহহহ করে ওঠে। নিস্তব্ধ ঘরে কেবল রিতার কাম শীৎকার আর মা’ঝে মা’ঝে বাইরে থেকে ভেসে আসছে বি’শুর মা’ বুড়ির নাক ডাকার আওয়াজ।

রিতার সারা শরীরে জুড়ে একটা’ অ’সহ্য শিরশিরানি। ছটফট করতে করতে পাছা উঁচিয়ে উঁচিয়ে গুদটা’ বারবার হা’সান এর মুখে ঠেসে ঠেসে ধরতে থাজে। “উফ্* হা’সান ভাই আরো জোরে জোরে চোষ। আমি আর সহ্য করবার পারতাছি না। ভীষণ কুট কুট করতাছে। কিছু একটা’ করো। তারাতাড়ি লোকজন জাইগা যাইবো। হরে ঠিকই কইছোস এক্ষুনি আমি আমা’র বাড়াডা তর এই ডাসা গুদের মধ্যে ঢুকায়া চুইদা চুইদা তর গুদের কুটকুটা’নি কমা’য়া দিমু। bangla best choti

বলে প্যান্ট এর চেনটা’ খুলে ঠাটা’নো ধোনটা’ বাইরে বের করে আনে হা’সান। তারপর বাড়াটা’ হা’তে ধরে মুন্ডিটা’ রিতার গুদের রসে ভেজা মুখে রগড়াতে থাকে। রিতা গুদটা’ উঁচু করে বাড়াটা’ গুদে ঢুকিয়ে নিতে চায়। কিন্তু হা’সান বাড়াটা’ না ঢুকিয়ে আরো কিছুক্ষণ গুদের মুখে রগড়াতে থাকে। অ’স্থির হয়ে ওঠে রিতা এবারে। একেতো লোকজন এর ভয় তার ওপর আরো ওর আর দেরী সহ্য হচ্ছিলনা। আহহহ কি হইলো? ঢুকাইতেছো না ক্যা??

হা’সান এবারে আস্তে করে চেপে চেপে বাড়ার মোটা’ মুন্ডিটা’ একটু একটু করে রিতার গুদের ভিতরে ঢুকিয়ে দিতে থাকে। গুদটা’ এত রসিয়ে একেবারে হরহর করছিল। আস্তে চাপ দিতেই পুচ করে প্রায় অ’র্ধেকের বেশী ঢুকে গেল গরম গুদের মা’ঝে। এবার হা’সান বাড়াটা’ নিজের দিকে একটু টেনে নিয়ে আবার চাপ দিতে থাকে। প্রতিবার যতটুকু টেনে বের করে আনছে প্রতিবার চাপ বাড়িয়ে দিয়ে তার থেকে কিছুটা’ বেশী ঢুকিয়ে দিচ্ছে বাড়াটা’। উফ্উফফফফফফ সুখ পেয়ে ককিয়ে ওঠে রিতা। উফফফ কি অ’সম্ভব নরম রিতার কচি গুদটা’। bangla best choti

আর ভিতরটা’ কি গরম! যেন পুড়িয়ে দিচ্ছে তার বাড়াটা’! ওভাবে একটু একটু করে পুরো বাড়াটা’ রিতের গুদের ভিতর গেঁথে দিলো হা’সান। বাড়াটা’ ওভাবে রেখেই রিতার বুকের উপুড় হয়ে দুধদুটোতে আদর করতে শুরু করর হা’সান, কখনো মুখ দিয়ে, কখনও হা’ত দিয়ে। রিতা এতক্ষণ চোখ বুজে প্রেমিকের বাড়াটা’র গুদে ঢোকাটা’ অ’নুভব করছিল। বাড়া ঢুকিয়ে বসে আছে হা’সান৷ ঠাপ মা’রছে না দেখে রিতাই আস্তে আস্তে একটু একটু করে কোমোর তোলা দিয়ে দিয়ে তলঠাপ মা’রতে শুরু করে।

রিতাকে তলঠাপ মা’রতে দেখে হা’সান এবার ওর বাড়াটা’ অ’ল্প অ’ল্প করে বাইরে টেনে এনে ছোট ছোট ঠাপ দিয়ে বাড়াটা’ ঢুকাতে আর বের করতে শুরু করে। রিতা চোখ বন্ধ করে আরাম নিতে থাকে জোরে জোরে নিশ্বাস নিতে নিতে। বেশ খানিক্ষণ ছোট ছোট ঠাপ দিতে দিতে হা’সান এবার বাড়ার মুন্ডিটা’ ছাড়া বাকীটা’ বাইরে বের করে এনে ধীরে ধীরে বড় বড় ঠাপ দিতে শুরু করে। এভাবে আরো অ’নেক বেশী সুখ হচ্ছে এখন মনির। bangla best choti

ভীষণ আরামে “আআআহ…. উউহহুউউ….ওওওওওহ নানান রকম শব্দ করতে থাকে ও মুখ দিয়ে।
– “ইসসস রিতারে, তোর গুদটা’ কি টা’ইট। ভীষণ আরাম হইতাছে রে চুদে।” বলে হা’সান ঠাপের গতি আরো বাড়িয়ে দেয়। জোরে জোরে ঠাপ দিয়ে চুদতে থাকে রিতাকে। আর অ’সহ্য সুখে আরামে পাগলের মতো চিৎকার করতে থাকে রিতা।
প্রেমিক এর প্রশংসায় যেন আরো পাগল হয়ে ওঠে ও।

রিতা বুঝতে পারে যে ওর হয়ে আসছে। চার হা’ত পায়ে জড়িয়ে ধরে হা’সানকে।
ওহ … হা’সান ভাই আহহহহহ তুমিআমা’রে কি সুখ দিতাছোগো … চোদ চোদ আরো… আরো জোরে জোরে চোদ আমা’কে… হ্যা… হ্যা…উ.ম.মমমমম ….ওহ. হ.হ.হ.হ.হ… তুমি খুব ভালো….. আআআআআ… আমা’র কেমন যেন লাগছে আহহ…তুমি আমা’রে শক্ত কইরা জড়িয়ে ধরোওওওওওও.” বলতে বলতে গুদের জল খসিয়ে ফেলে রিতা। বাইরে এখন ভালোই আলো ফুটেছে। bangla best choti

প্লেট নাড়ার টুংটা’ং আওয়াজ উঠেছে পাশের চায়ের দোকানটা’য়। ভয় পেয়ে হা’সানকে তাগাদা দেয় মনি। তারাতাড়ি করোনা লোক জাইগা যাইবো তো।
রিতার কথায় আরো কিছুক্ষণ ঠাপিয়ে মা’ল পরার আগে আগে টেনে ধোনটা’ বের করে নেয়।
তারাতাড়ি করে উঠে কাপড় চোপড় সব পরে নেয় রিতা। খোলা জানালা পথে লাফ দিয়ে বেরিয়ে যায় হা’সান। কিছুক্ষণ ভেতরে অ’পেক্ষা করে ভাঙা দরজা পথে বেরিয়ে আসে রিতা।

তখনো সাইকেলটা’ নিয়ে দাঁড়িয়ে হা’সান। রিতা বেরিয়ে এসে ঘরটা’র পাশের কাঠ কয়লার স্তুপ থেকে একটা’ কয়লা তুলে নিয়ে চিবি’য়ে আঙুল দিয়ে দাঁত মা’জতে শুরু করে। নিরাপদ দুরত্বে দাড়িয়ে কথা বলতে থাকে হা’সান এর সাথে।
– কি হইলো হা’সান ভাই? অ’হনো যাও নাই ক্যান?
– হ্যারে রিতা তোদের এই বস্তিতে নাকি ওই স্কুলের এক মা’ষ্টা’রনী থাকে?
– হ। ক্যান? bangla best choti

– মা’ষ্টা’রনীরে আমা’র কথা একটু কইস তো। শুনলাম ওই স্কুলে নাকি ক্যারানী নিবো একটা’, আমি কিন্তু মেট্টিক পাশ। চাকরি পাই নাই দেইখা এই পেপার বেচি।
– ও রিতা, কার লগে কথা কস?
বারান্দায় শোয়া থেকে বসে চেচিয়ে জিজ্ঞাসা করে বি’শুর মা’ বুড়ি।
– কেউ না বুড়ি। ঘুম থাইকা উঠলি’ কখন?

– তর রাসলীলার সময়। ফিক করে হা’সে বুড়ি।
এদিকে বুড়ির কথায় যেন দম বন্ধ হয়ে আসে রিতার। মুখে বলে
– কি যা তা কইতাছস বুড়ি!
– হ রে মা’গি ঠিকি কই। অ’হন তর ভাতাররে ক আমা’রে জানি দুইডা পারাটা’ কিনা দেয়, কাউরে কিছু কমুনা আমি। bangla best choti

চোখের ইশারা করতেই তাড়াতাড়ি করে সদ্য খোলা চায়ের দোকানটা’ থেকে দুটো পরাটা’ আর ডাল এনে রিতার হা’তে দেয় হা’সান। পরাটা’ দুটো বুড়ির হা’তে দিতেই ফিক করে হেসে বলে বুজিতো, বয়স তো আর কম হইলো না, বাপ মা’য়ে বি’য়া না দিলে কি আর করা, গতরের জালা আছেনা! ধমকে ওঠে রিতা। চুপ কর বুড়ি। মুখ বন্দ কইরা খাইবার পারস না!
হা’সান এর কাছে গিয়ে দাড়াতেই হা’সান উল্টো ঘুরে সাইকেলটা’ নিয়ে চলে যেতে থাকে।।

– কি হইলো হা’সান ভাই? কিছু না কইয়াই যাও ক্যান?
– আইজ আসিরে, আমা’র কতাডা মনে কইরা মা’ষ্টা’রনীরে কইস কিন্তু কইলাম। তর বাপে আইতেছে।
তাড়াতাড়ি করে পেছন ঘুরতেই রিতা দেখে তেল চিটিচিটে একটা’ ময়লা গেঞ্জি আর লুঙ্গি পরে আকাশ এর দিকে উদাস ভাবে তাকিয়ে এদিকেই আসছে ওর বাবা কালু মিয়া। মুখে কয়েকদিন এর না কামা’নো দাড়ির ওপরে হা’ত বোলাচ্ছে খসখস করে। রিতার ওপরে চোখ পরতেই যেন জলে ওঠেন একেবারে। bangla best choti

– কিরে সাত সকালে এইহা’ন্দ ক্যান?
– কিছুনা আব্বা, কয়লা শ্যাষ। দাঁত ঘষতে আইছি।
মেয়ের ওপরে দাঁত মুখ খিচিয়ে ওঠে কালু মিয়া। চিবি’য়ে চিবি’য়ে বলে কয়লা শ্যাষ না! আমি বুঝিনা ভাবসছ! ওই শালা হকার এর বাচ্চা আবার আইছিলো না! প্রত্যেক দিন খালি’ বাহা’না দিয়া পিরিত চুদাইতে আহস না!! যাহ ঘরে যা।।
তর কপালে কি দড়িও জুটে না!

বাপের ধমকে দৌড়ে ঘরের দিকে যেতেই আমা’র পরাটা’ ফালায়া দিলো মরন বলে বি’শুর মা’ বুড়ির চিৎকার এ ঘুরে তাকায় রিতা। তাকিয়ে দেখে বি’শুর মা’ বুড়ি সমা’নে চেচাচ্ছে আর পাশে দাড়িয়ে আছে ওর ছোট ভাই লালু। বোনকে দেখতে পেয়েই ছুটে অ’ন্য দিকে চলে গেল লালু, এদিকে চেচিয়ে পুরো পারাটা’ মা’থায় তোলার যোগাড় বি’শুর মা’য়ের। এর মধ্যে লোক ও জুটে গেছে দুই চারজন। সবাইকে শুনিয়ে শুনিয়ে বলতে থাকে তুমরাই বি’চার করো। bangla best choti

ভাবছিলাম এই সকাল সকাল পরাটা’ খামু, তা কই থাইকা ছুড়া দৌড়াইয়া আইসা কাইরা নিল। আর আমি নিতে যাইতেই ফালায়া দিল!!! উপস্থিত সবাই যখন বুড়ির পক্ষ নিয়ে লালুর দোষ ধরছে তখন ই লালুর নাম শুনতে পেয়ে সেখানে ছুটে এলো ওর মা’।
– কি হইছে ডা কি? কি করছে আমা’র পুলা?.
চেচিয়ে ওঠে বুড়ি। কি করছে মা’নে আমা’র পরাটা’ ফালাইয়া দিছে।
– পরাটা’! তুমি পরাটা’ পাইলা কই? এই সক্কালবেলা কে কিনা দিল তুমা’রে?

– কেডা আবার তুমা’র বেটির নাঙ আইসা কিনা দিছে!
মা’ একবার আগুন চোখে তাকায় মেয়ের দিকে। পরক্ষণেই চেচিয়ে ওঠে।
– মুখ সামলায়া কথা কইবি’ বুড়ি! আমা’র বেটির নামে আর একটা’ মিছা কতা কইলে খবর আছে কিন্তু কইলাম!
– আমি মিছা কতা কই না!!! বেটি কি করে খবর রাখস? প্রত্যেকদিন সক্কালে ভাতার রে নিয়া ফুর্তি করে ওই পুরান ঘরে।। bangla best choti

বুড়ির কথায় গুঞ্জন ওঠে উপস্তিত সবার মা’ঝে। সবার চোখ এখন রিতার ওপর। রিতা কি করবে বুঝতে পারার আগেই ওর মা’ ঝাপিয়ে পরলো ওর ওপর। একহা’তে চড় মা’রতে মা’রতে আর আরেক হা’তে চুলের মুঠি ধরে টা’নতে টা’নতে নিয়ে গিয়ে ঢোকে ঘরের মধ্যে। মা’রতে মা’রতে বলে পিরিত না পিরিত! বাপটা’ খাটতে খাটতে মরে আর তুমি পিরিতি চুদাও তোর পিরিত আইজ বাইর করমু। এত্তো মা’নুষ মরে তুই মরস মা’ ক্যান!!! লালু আগেই একদিন আমা’রে কইছিলো আমি বি’শ্বাস করি নাই।

এই অ’পমা’ন এর লাইগা তরে প্যাটে ধরছিলাম আমি? যুবতি নির্বাক, এমনকি কাঁদছে না পর্যন্ত। চুপচাপ মা’য়ের হা’তের মা’র খাচ্ছে। এমন সময়ে লাঠি হা’তে আসে বি’শুর মা’ বুড়ি। ও বউ ওরে মা’রতাছ ক্যান? তাছাড়া পুলাডা তো খারাপ না আমা’রে কি সুন্দর পরাটা’ কিন্যা দিলো। বি’শুর মা’য়ের কথায় যেন আরো তেতে ওঠে রিতার মা’। মেয়েকে মা’রতে মা’রতে রাগে কাঁপছিল থরথর করে। চিল্লাতে থাকে বি’শুর মা’ বুড়ি। মা’ইয়ার বয়স বাড়তাছে, বি’য়া দিয়ার মুরাদ নাই আবার রাগ দেহা’য়। bangla best choti

হঠাৎ রিতা দেখে রাগে কাঁপতে কাঁপতে পরে যাচ্ছে ওর মা’। পরে যাবার আগেই রিতা তারাতাড়ি করে ধরে ফেলতেই মেয়ের বুকে মা’থা রেখে হুহু করে কেঁদে ওঠে ওর মা’। এর পরেই সব চুপচাপ। রিতা অ’নুভব করতে থাকে কেমন যেন শিথিল হয়ে আসছে দেহটা’। কি করতে হবে বুঝতে না পেরে মা’য়ের শিথিল দেহটা’ মা’টিতে শুয়িয়ে দিয়ে দৌড়ে বেরিয়ে আসে বাইরে। জমে ওঠা ভিড়টা’ পাতলা হয়ে এসেছে কিছুটা’। সেই ভিড় ঠেলে পাশের বাড়িটা’র বন্ধ দরজায় গিয়ে ধাক্কাতে থাকে যুবতী।

ঘরের ভেতরে গোসল সেরে এসে ঘরের পেরেক থেকে ঝুলানো ছোট্ট চারকোনা আয়নাটা’র সামনে দাড়িয়ে চুল আঁচড়াচ্ছিল সৃষ্টি। সময় এর সাথে সাথে পাতলা হয়ে আসছে চুলগুলো। সাত সকালে কে হতে পারে? একবার ঘার বাঁকিয়ে তাকালো কেবল দরজাটা’র দিকে। পরক্ষণেই ধাক্কার সাথে সাথে এক উৎকণ্ঠিত চিৎকার
– ও ভাবী ভাবী দরজাটা’ খুলেন না একটু। bangla best choti

দরজা খুলে দেয় সৃষ্টি। দেখে পাশের বাড়ির মেয়েটা’ কেমন কাঁদো কাঁদো চোখে দাড়িয়ে আছে।
– কি হয়েছে?
– একটু আসেন না ভাবি’ , মা’ কি রকম যেন করতাছে! চিল্লাইতে চিল্লাইতে ফিট হয়া পইরা গেছেগা।
চটপট মেয়েটির পেছন পেছন ঘর হতে বেরিয়ে আসে সৃষ্টি। মেয়েটির সাথে খুব ঘনিষ্ঠতা না থাকলেও চোখে পরেছে মা’ঝেই।

নাম রিতা না কি যেন, পাড়ার লোকেরা প্রায় ই কানাঘুঁষা করে ওকে নিয়ে। আর মেয়েটা’র চেহা’রাতেও কেমন যেন এক ধরনের উগ্রতা স্পষ্ট। তাড়াতাড়ি করে গিয়ে সৃষ্টি দেখে রিতার মা’ মা’টিতে পড়ে আছে, দু চোখ বন্ধ৷ হা’ত দুটো মুঠ পাকানো। দ্রুত গিয়ে হা’ত ধরে দেখলো পালস চলছে এখনো। তারাতাড়ি রিতার দিকে চেয়ে বলে আমা’র ভালো ঠেকছে না, তুমি বরং ডাক্তারকে ডাক। হুকুম পেতেই ছুটে গেল রিতা ডাক্তার ডাকতে। এদিকে দরজায় এখন সবাই ভিড় করে আছে। ছোট্ট ঘরটা’ আরো গরম হয়ে উঠেছে। bangla best choti

সৃষ্টি ঘরে একটা’ তালপাখা দেখতে পেয়ে ওটা’ নিয়েই বাতাস করতে থাকে রিতার মা’কে। বাতাস করতে করতে সৃষ্টি দরজায় দাড়ানো লোকজনকে রাস্তা ছাড়তে বলে।
– একি এত্তো ভিড় করছেন কেন আপনারা? প্লি’জ সড়ে দাড়ান, বাতাস আসতে দিন। গরমে তো উনার অ’বস্থা আরও খারাপ হবে।
এই ভিড়টা’ যতটা’ না রিতার মা’য়ের জন্য তার চেয়ে বেশি সৃষ্টির জন্য।

বস্তিতে তো অ’নেক বছর কেটে গেল, অ’থচ সবাই কেবল ওর মা’ষ্টা’রনী পরিচয় ছাড়া আর ভিন্ন কিছু জানে না। বড় ঘরের মেয়ে,একটু বেশি দেমা’গ, কারো সাথে মেশে না, কখনো কারো ঘরে যায়না এমনকি প্রয়োজন ছাড়া তেমন কথাও বলে না কারো সাথে। সে জন্য মনে মনে সবাই একটা’ চাপা ঈর্ষা বোধ করে ওর প্রতি। সেই দেমা’গি সৃষ্টি আজ রিতার মা’য়ের পাশে মা’টিতে বসে হা’তপাখার বাতাস করছে!! সবার কাছে এ এক অ’ভিনব দৃশ্য। bangla best choti

এ দৃশ্য দেখবার লোভ সামলাতে পারছে না কেউ! ভিড় থেকে শোনা যায় বি’শুর মা’ বুড়ির গলা! ওটা’ কে হা’ওয়া করে গো! মা’ষ্টা’রনী না? শুনছি তুমা’র নাকি খুব দেমা’গ, দেমা’গে মা’টতে পা পরেনা, কিন্তু তুমা’র পুলাডা কিন্তু ঠিক তুমা’র উল্টা’। বি’শুর মা’ বুড়ির কথায় কোনো উত্তর দেয়না সৃষ্টি। এর মধ্যেই ভিড় ঠেলে আসে ডাক্তার। ভালো করে দেখেশুনে বলে হসপিটা’ল এ নিতে হবে। এর মা’ঝেই চোখ মেলে চেয়েছে রিতার মা’। ডাক্তার উঠে বলে হসপিটা’ল এ নিয়ে টেস্ট না করা পর্যন্ত কিছু বোঝা যাবে না। দিন দেখি এবার আমা’র ফিসটা’ দিন।

সৃষ্টি তাকায় রিতার দিকে। রিতা মা’টির দিকে চেয়ে বলে ঘরে তো একটা’ ট্যাকাও নাই। রিতার ভাই দশ বছর বয়সী বি’শু ভিড়ের মধ্যে থেকে বলে ওঠে শালা বাপের কাছে গেছিলাম, শালায় ট্যাকা দিলনা।
ডাক্তার ব্যাজার মুখে বলে এ কারনেই সাত সকালে বস্তির কলে আসতে চাইনা আমি, এখনো বখনি পর্যন্ত হয় নাই। এটা’ই আমা’র ফার্স্ট কল। bangla best choti

সৃষ্টি কেবল দাঁত এর ফাঁকে ঠোঁট এর কোনাটা’ কামরে ধরে পরু পাওয়ার এর চশমা’টা’ এক হা’তে ঠিক করতে করতে বলে আপনি কোনো চিন্তা করবেন না, আজ বি’কালের মধ্যেই আপনার ফি পৌঁছে যাবে।
মুখ ব্যাজার করে পেটমোটা’ ব্যাগটা’ নিয়ে বেরিয়ে যায় ডাক্তার।
এদিকে সৃষ্টির ও স্কুলের সময় হয়ে এসেছে। তাড়াতাড়ি করে বেরিয়ে আসে রিতাদের ঘর থেকে।

বেরিয়ে দেখে নিজের আস্তানাটা’তে বসে জোড়ে জোড়ে কাঁদছে বি’শুর মা’ বুড়ি। সৃষ্টিকে দেখেই কাঁদতে কাঁদতে বলে
– ও মা’ষ্টা’রনী দেইখো তুমি রিতার মা’য়ে আর বাঁচব না।
চমকে উঠে সৃষ্টি।
– কি যাতা বলছেন bangla best choti

বুড়ি কাঁদতে কাঁদতে বলে হ বয়স তো আর আমা’র কম হইলো না, কম মরাও দেহি নাই, এহন মা’ইনষের মুখ দেকলেই কইবার পারি।
বুড়ির ফালতু বকবক শোনার সময় ওর নেই। তাড়াতাড়ি পা চালি’য়ে নিজেত ঘরে ঢুকে যায়। ঢুকে দেখে ঘুম থেকে উঠে বালি’শে আধা শোয়া অ’বস্থায় আছে সৃজন। সৃষ্টিকে দেখে চোখে প্রশ্ন নিয়ে তাকায়।
– পাশের বাড়ির মহিলাটা’ অ’জ্ঞান হয়ে গেছে ঝগড়া করতে গিয়ে। ডাক্তার এসেছিলো। হসপিটা’ল এ নিতে বলল।
– বলি’স কি! বাঁচবে তো?

– কিজানি? ছোট্ট আয়নার সামনে চুলে চিড়ুনি বুলাতে বুলাতে জবাব দেয় সৃষ্টি। ঠোঁট এর ওপর হা’লকা লি’পস্টিক দিয়ে দু ঠোঁট ঘসে ঘসে সাড়া ঠোঁটে মা’খাতে মা’খাতে সৃজনকে বলে আজ আর চা করে দিতে পারলাম না, ছেলেকে বলি’স পাশের দোকান থেকে এনে দেবে এক কাপ। আর নবাব পুত্তুর কে তোল ঘুম থেকে। দেখনা ঘুমা’নোর কি ছিড়ি! বলে মা’টিতে বি’ছানা পেতে শোয়া ছেলের দিকে ইঙ্গিত করে সৃষ্টি। যদ্দিন না আমা’র স্কুলে ছিলো ভালো ছিল, হা’ই স্কুলে ওঠার পরে উনার পাখনা গজিয়েছে। স্কুলে যায় না কি করে বুঝিনা। bangla best choti

গজগজ করতে করতে হ্যান্ডব্যাগ টা’ তুলে নিয়ে বেরিয়ে যায় সৃষ্টি। সৃষ্টি বেরিয়ে যেতেই উঠে বসে সৃজন। আজকাল অ’কেজো পা টা’ জালাচ্ছে বড্ড বেশি। মা’ঝে মা’ঝেই তীব্র ব্যাথা ওঠে পায়ে। বি’ছানা থেকে নেমে পা টেনে টেনে যায় ঘুমন্ত ছেলের কাছে। খোকা এই খোকা ওঠ! বলতে বলতে হা’ত রাখে ছেলের শরীরে। ঘুমের তালে বাপ এর হা’তটা’ ঝাড়া দিয়ে ফেলে দেয় রোদ্দুর। এই কোন শালা বে গায়ে হা’ত দেয়! চল ফোট!!

ঠাস ঠাস করে থাপ্পড় দেয় সৃজন ঘুমন্ত ছেলের গায়ে। ওর কথাটা’ কানে ঢুকতেই কেমন গা জলে উঠেছিল সৃজন এর। ঠিক বস্তির অ’ন্যান্য ছেলেরা যে ভাষায় কথা বলে অ’বি’কল সেই ভাষা। তার মা’নে বাপ মা’য়ের সামনে ভদ্র সেজে থাকলেও আড়ালে এভাবেই কথা বলে ও!!! তাছাড়া তো ঘুমের ঘোরে এতো অ’বলীলায় বলতে পারতো না কথাগুলো। এদিকে গালে চড় পরতেই ঘুম উবে যায় রোদ্দুর এর। বি’স্ময় এবং ক্রোধ এক সাথে দুটোই ওর চোখেমুখে। চর খাওয়া গালটা’তে হা’ত বোলাতে বোলাতে ফ্যালফ্যাল করে তাকায় বাপের দিকে।। bangla best choti

মনে মনে বলে যাহ শালা ঘুমের ঘোরে কি বালডা যে বললাম মনেই তো পরছে না। বাপ শালা যেই রকম চেতছে! বাপ ল্যাঙড়া রোগা পটকা এক লোক সামা’ন্য ধাক্কা মা’রতেই পরে যাবে, কিন্তু শালা বুঝিনা বাপরে এত্তো ভয় লাগে ক্যান!! জলন্ত দু চোখে তাকায় সৃজন ছেলের দিকে। দেখে এল হা’তে গাল ডলছে ছেলে। নাকের নিচে সামা’ন্য গোফের রেখা উঠেছে। সাড়া মুখে কেমন অ’পরাধী ভাব। এটা’ ঠিক ওর মা’য়ের কাছ থেকে পেয়েছে। আর ছেলের চোখ দুটো দেখলে তো মনে হয় যেন সৃষ্টিই তাকিয়ে আছে।

ছলছল চোখ দুটোর দিকে তাকাতেই রাগ পরে যায় সৃজন এর। তের বছর বয়সী ছেলের মা’থায় হা’ত বুলি’য়ে দিতে দিতে বলে এসব বাজে কথা কোথা থেকে শিখেছিস!!(চলবে…)


Tags: , , , , , ,

Comments are closed here.