bangla golpo কাকলির শয়তানের পুজো – 2 by Momscuck – Bangla Choti Golpo

October 5, 2022 | By Admin | Filed in: চোদন কাহিনী.

bangla golpo. সাগরের সাথে মেসেজের মাধ্যমে কথা বলে কাকলি ঘুমালো। এতক্ষন সে তার নিজের সাথে অনেক লড়াই করেছে। সে অনেক ভেবে এই সিদ্ধান্ত নিয়েছে। কাকলির পুরো শরীরে যেন পিঁপড়ে কামড়াচ্ছে। ছটফট করতে করতে ঘুমালো সে। পরের দিন সকালে এক সাথে দুটো খবর পেলো। অনভিপ্রেত এই খবর দুটো যেন কাকলিকে আত্মবিশ্বাস দিলো। যেন ভগবান ওর সাথে আছে। প্রথমত ধনঞ্জয় আজ কিছু বিশেষ কাজে শিলিগুড়ি যাচ্ছে । দ্বিতীয়ত, তার ছেলেও বাবার সাথে যাবে। ধনঞ্জয় অদ্ভুত ভাবে ছেলেকে নিয়ে যেতে রাজি হয়ে গেছে। অর্থাৎ কাকলির এখন আর কোনো ভয় তাড়াহুড়ো নেই।

সকাল সকাল বাপ ছেলে বেরিয়ে গেল । টুকটাক কাজ সেরে ঘড়িতে দেখল 9 টা বাজছে। এবার স্নান করতে গেল। অদ্ভুত ভালো লাগাই সে খুব ধীরে ধীরে তার শাড়ির আঁচল ফেলে দিলো। আত্মরতি প্রেমে আপ্লুত হয়ে উঠলো কাকলি। বুকের লাল ব্লাউসের ভেতরে ফর্সা রঙের চামড়া। খাঁজ অতি গভীর। ভেতরের নীলচে সিরাটা ফুলে আছে। ধীরে ধীরে ব্লাউসের বোতাম গুলো খুলে উদোম করে দিলো বুকটা। ছেলেটা যা খেয়েছে দুধ। বাপের তো কোনোদিন এদিকে নজর পড়ে নি। কবে দুধে আদর করেছে ধনঞ্জয় সেটা মনেও পরে না।

bangla golpo

নিজেই নিজের দুদুগুলো জোরে একবার টিপে দিলো কাকলি। খয়েরি বোঁটার চারপাশের বৃত্তটা অনেক বড়। তাতে একবার হাত বুলিয়ে ক্ষান্ত দিলো সে। বাম দিকের দুদুর উপরে একটা চুল লেগেছিল। সেটাকেও হালকা হাতে সরিয়ে দিয়ে সায়াটা খুলে দিল। বুকের পাহাড়গুলো দুহাতে টেনে সরিয়ে একবার নিজের বালে ভরা গুদটার দর্শন করলো। তারপর হটাৎ খেয়াল হলো বেশি সময় নেই। তাই গায়ে ভালো করে সাবান খসে স্নান করে নিলো। কাপড় কাঁচার আর সময় নেই। ল্যাংটো হয়ে আয়নার সামনে দাঁড়িয়ে সে যেন নিজের দেহের প্রেমেই আবার পড়লো।

এ দেহে আগুন আছে। শুধু একটু হওয়া লাগার অপেক্ষা। মুখে গায়ে হাতে পায়ে বিভিন্ন ক্রিম লাগালো। সুগন্ধি লাগলো । সাজলো হালকা। সিন্দুরটা পড়তে গিয়েই তার হাত কেঁপে উঠলো। কি করছে সে? না এটা ভুল। সে যে অভিসারের সাজে সাজছে। কার জন্য তার চেয়ে প্রায় 20 বছরের ছোট কারো জন্য। তার স্বামী ছেলে সংসার আছে। সে কি করে এমন করতে পারে।ল্যাংটো হয়েই সে ঘরের খাটে বসে পড়লো। জলের বোতলের ঢাকনা খুলে জল খেলো কিছুটা। ঠান্ডার সময় অথচ তাও ঘামছে। সে বুঝতে পারছে না সে কি করছে। কি করবে এখন? ঠাকুর ঘরে ছুটে গেল ওই অবস্থায়। নগ্ন শরীরে আছড়ে পড়লো ঠাকুরের সামনে। bangla golpo

কাকলি: কি করবো বলে দাও ঠাকুর। আমি জানি না কিছুই। কি করবো বলে দাও।
ওভাবে কতক্ষন কেটেছিল জানে না। হুশ ফিরল ফোন বাজছে শুনে। ফোনটা ধরতে গিয়ে কেটে গেল। তখন বাজছে 11 টা 10। আগে একটা মেসেজ একটা মিস কল করেও সাগর পাই নি। তাই বাধ্য হয়ে ফোন করেছে। কাকলি ফোন ধরতেই ওপাশ থেকে সাগরের ভারী গলায় মিষ্টি করে আওয়াজ এলো।
সাগর: আপনি এলেন না তো ম্যাডাম। এভরি থিং অলরাইট?

কাকলি তখন ও ল্যাংটো। ইচ্ছা করছিল ওভাবেই সাগরের কাছে ছুটে চলে যাক। কিন্তু সামলে নিয়ে বললো।
কাকলি: আসলে আমার সকাল থেকে খুব মাথা ব্যথা। উঠতে অনেকটা দেরি হয়ে গেল। আমি স্নান করেও নিয়েছি। আর 15 মিনিট যদি দাঁড়াতে। আমি বেরোচ্ছিলাম।
সাগর: কিন্তু আমার আসলে পড়াতে যাওয়া আছে। bangla golpo

কাকলিবেশি কিছু বলতে দিলো না) একটু দাঁড়ালে খুব ভালো হতো।
সাগর: বেশ দাঁড়াচ্ছি। একটু তাড়াতাড়ি করবেন।
ফোনটা রেখে দ্রুত সালোয়ার কামিজ পরে তৈরি হয়ে নিলো কাকলি। ভেবেছিল দারুন সাজবে কিন্তু সব নষ্ট হলো। বিনায়ক ইনে পৌঁছে দেখলো সাগর একটা কফি অর্ডার করে বসে আছে। তার দিকে তাকিয়ে কাকলি একবার জোরে স্বাস নিয়ে স্বাস ছাড়লো। তারপর এগিয়ে গেলো।

কাকলি: সরি তোমাকে অনেকক্ষন অপেক্ষা করালাম।
সাগর: আরে না না বসুন। সে সব ঠিক আছে। বলুন কি বলবেন?
কি বলবে কাকলি? সে তো কিছুই ভেবে আসে নি। তার মাথায় তো ঘুরেছে একটা পরকীয়া সম্পর্ক। উদ্দাম কিছু খেলা। কিন্তু সেসব এখন বলবে কি করে? আমতা আমতা করে বললো.. bangla golpo

কাকলি: মানে সেদিনের ঘটনার জন্য ক্ষমা চাইছিলাম। কি ভাবে কি হয়ে গেছিল কিছুই বুঝতে পারি নি আমি। এত দিন কি বলবো বলে না ফোন করেছি না দেখা করেছি। কিন্তু কাল দেখা হওয়ার পর মনে হলো আপনি কিছু মনে করবেন না। তাই ডাকলাম।
কাকলি এটা বলে ভাবলো বুকের উপর থেকে একটা ভারী পাথর যেন নামলো।
সাগর: আপনি তো দোষী নন। আর আপনার উপর আমার কোনো ক্ষোভ নেই। আপনার স্বামীর উচিত হয় নি অভাবে ব্যবহার করাটা।

কাকলি কিছু বলতে যাচ্ছিল সাগর বললো
সাগর: আপনার স্বামী আপনার সম্পর্কে এত খারাপ একটা কথা বললো আর আপনি কিছু প্রতিবাদ করলেন না?
কাকলি: উনি আমাকে সন্দেহ করেন। কিছু বলে লাভ হতো না।
এটা বলে মুখটা নামিয়ে নিলো কাকলি। সাগর বুঝলো আসল ব্যাপারটা কি। bangla golpo

সাগর এবার একটু ধীরে বললো, “আপনি যদি সম্মানের দাবি না করেন তাহলে সম্মান কেউ আপনাকে দেবে না। আপনার বেডরুমে কি হচ্ছে কেউ দেখতে যায় না। কিন্তু পাঁচ জনের সামনে সম্মান দেওয়াটা আদায় করে নিন। ”

কাকলি যেন একটা হওয়া পেলো। যে হওয়ার অভাব তার জীবনটাকে অতিষ্ঠ করে দিয়েছে সেই হওয়া। যখন মুখ তুললো কাকলি তখন ওর চোখে জল। সাগর অপ্রস্তুত হয়ে পড়লো। এর পর ওদের মধ্যে টুকটাক কথা হলো। কিছু কথা সাগর বললো কাকলি বুঝলো, কিছু কথা সাগর বুঝলো কাকলি বললো। কিছু কথায় শুধু ফেলফেল করে তাকিয়ে থাকলো কাকলি। কিছু কথায় মুচকি হাসলো। কিছু কথা শুধুই ঘাড় নড়ালো। কথার উপর কথা চেপে কথা বাড়তে থাকল। মাঝে juice অর্ডার করে খাওয়া হলো। bangla golpo

অনেকক্ষণ কেটে যাওয়ার পর সাগর ঘড়িতে তাকিয়ে দেখল বেলা 1 টা বেজে গেছে। এবার উঠতে হবে , একথা কাকলিকে বলতেই কাকলির স্বপ্ন জেনে ভেঙে গেল। এবার সাহস করে কাকলি সাগরের হাত টা ধরলো। একই সাথে সাগরের চোখের দিকে ভালোবাসার দৃষ্টিতে তাকালো। সাগর এ ভাষা বোঝে। তীর বেগে হাত সরিয়ে নিল সাগর। সে এখন ও শুধু রিয়াকেই ভালোবাসে। আর এই ভদ্রমহিলা তাকে কামনা করছে। কি জটিল এই মহিলা। ঘৃণায় ভরে গেল সাগরের মন। ” ছি ” শুধু এইটুকু বলে টেবিলে টাকা রেখে বেরিয়ে গেল সাগর।

কাকলি ঘরে ফিরে সোজা ঢুকলো বাথরুমে, সাওয়ার চালিয়ে ভিজতে লাগলো। কাঁদতে লাগলো। তার জীবনে কি কোনো সুখ নেই? একসময় ধপ করে মাটিতে বসে পড়লো সে। হাউমাউ করে কাঁদতে লাগলো। যার ভালোবাসার মানুষ তাকে কাঁদাই নি সে জানে না কেমন কান্না এটা। এই মানুষটাকে সে হারাতে পারবে না। সে কিচ্ছু চাই না আর। সব কিছুই মিথ্যা। শুধু সাগরকে চাই। ধীরে ধীরে বাথরুম থেকে বেরিয়ে এসে ভিজে কাপড়েই মোবাইল টা বের করে মনের সব কথা উজাড় করে লিখলো একটা মেসেজ। bangla golpo

কিছু কথা সে নিজেও জানে না কেন লিখলো। কিন্তু লিখলো। যা মনে এলো। সে লেখায় কখনো রাগ অভিমান কখনো নির্ভেজাল ভালোবাসা। শেষে ও আত্মহত্যা করেছে সে কথা লিখে পাঠিয়ে দিলো। রান্না ঘর থেকে ধারালো ছুরি নিয়ে হাতের সিরাটা কেটে দিলো। অপেক্ষা করছিল যদি কোনো ভাবে একটা রিপ্লাই আসে। কিন্তু আসে নি। আসবেই বা কি করে? সাগর রেস্টুরেন্ট থেকে বেরিয়ে ছুটে গেছে কালীবাড়ি শশ্মান। নদীর ধারে বসে আছে। ফোন বন্ধ করে রেখেছে। এই সময়টা শুধু রিয়ার সাথে কথা বলার।

এদিকে কাকলির অপেক্ষাও ধীরে ধীরে শেষ হয়ে এলো। রক্তের ফোটায় সোফার কাপড় লাল হয়ে গেল। চোখের সামনে অন্ধকার নেমে এলো। কিছু সম্পর্কের পরিণতি না পাওয়াটাই ভবিতব্য। কাকলি ওভাবেও একবার হাসলো। আর কিছু জানা নেই।
ঘন্টাখানেক পর সাগর যখন মোবাইল চালালো প্রথমেই কাকলির মেসেজটা পেলো। বেশ বড় একটা মেসেজ। bangla golpo

কাকলি: এমনি করে কেন সরিয়ে দিলে তুমি? সারাজীবনে যে অনুভুতিটা কোনো দিন হয় নি সেটা তোমাকে দেখে হয়েছে। স্বামী সংসার সব মিথ্যা। আমি কি এমন দোষ করলাম। কি চেয়েছি তোমার কাছে? একটু ভালোবাসা। তোমার মত করে কেউ কোনোদিন আমাকে এত কিছু বলে নি যেগুলো তুমি আমাকে বললে। আমি আমার সবটুকু দিয়ে তোমাকে চেয়েছিলাম। আর তুমি। আমারই পোড়া কপাল। তোমাকে আর কোনোদিনও কিচ্ছু বলবো না। তুমি ছি বলে চলে গেলে। আমি এতই খারাপ তো। তুমি ভালো থেকো। আমাকে আর কোনোদিন দেখতে হবে না। তোমাকে ছাড়া আমি বাঁচতে চাই না।

মেসেজের কথাগুলো পরে সাগরের মনে হলো কোনো কিশোরী তার নতুন প্রেমিকের অবহেলায় এসব লিখেছে। রাগে ঘৃণায় সাগর অগ্নিবর্ণা হয়ে মোবাইল টাকে মারলো মেঝেতে এক আছাড়। টুকরো টুকরো হয়ে গেল ওটা।

তখন বিকাল। সাগর মিনিট পনের আগেই ফিরেছে। তার আজ পড়াতে যাওয়ার কোনো ইচ্ছা নেই। বিছানায় শুয়ে পড়লো। শীতকাল তার উপর কয়েকদিন সূর্য ওঠে নি। বেশ ঠান্ডা ঠান্ডা লাগছে। সাগর দরজাটা বন্ধ করতে যাবে ঠিক এমন সময় দুজন পুলিশ এসে দরজায় টোকা দিলো। পুলিশের অফিসার বিদ্যুৎ সান্যাল আর সঙ্গে একজন কনস্টেবল।
বিদ্যুৎ সান্যাল: আপনি ই সাগর চ্যাটার্জী? bangla golpo

সাগর: হম কিন্তু কি দরকার? আপনারা এখানে।
বিদ্যুৎ সান্যাল: আপনি কাকলি চৌধুরীকে চেনেন?
সাগর বুঝতে পারে ঘটনা গুরুতর।
সাগর: চিনি মানে…..

আর বেশি কিছু বলতে না দিয়ে অফিসার বললো,” কাকলি চৌধুরীকে আত্মহত্যায় বাধ্য করার জন্য আপনাকে একবার আমাদের সাথে যেতে হবে। এর্রেস্ট এখনই করছি না। তবে কাকলি দেবী যদি না বাঁচেন তবে আপনার জীবনে দুঃখ আছে। চলুন। ও হাঁ ভালো কথা আপনার ফোনটা আমরা উদ্ধার করেছি। এভাবে প্রমান লোপাট করা যায় না। ”

সাগরের মাথায় আকাশ ভেঙে পড়ে। সে কিছু বলতে পারে না। আমতা আমতা করে। পুলিশের আগমনে উৎসুক পাড়ার লোকে এগিয়ে আসে। সবার সামনে দিয়েই পুলিশের গাড়িতে সাগরকে চাপিয়ে নিয়ে চলে যায়। এ খবর সেলিম চাচার কাছেও যায়। bangla golpo

থানায় ঢুকেই দেখে ধানঞ্জয়বাবু আর তার ছেলে বসে আছে। ধনঞ্জয় সাগরকে দেখতেই চিনতে পারে, আবার হামলে পড়তে যায়। পুলিশের কারণে সে চেষ্টা ব্যর্থ হলেও সে ফুঁসতে থাকে। সাগরের পিছনে পিছনে সেলিম চাচা ও এলো।  ধনঞ্জয়কে দেখে সে দরজার বাইরেই দাঁড়ালো। একটা ইতিহাসের পাতা খুলে যায় সেলিম চাচার সামনে। দীর্ঘশ্বাস ফেলে সাথে আশা আনারুলকে বলে ” দেখ সাগরকে ছাড়ানোর কি পদ্ধতি আছে। আমি এসেছিলাম বলিস না। আমি গেলাম।”

আনারুল অবাক হয়ে শেষে ভেতরে ঢুকে গেলো। সেই রাত আর তার পরের দু রাত থানার লক আপেই কাটাতে হলো সাগরকে। তারপরের দিন কোর্টের হলে হুইল চেয়ারে এলো কাকলি। তার জবানবন্দিতেই ছাড়া পেল সাগর। সাগরের সাথে কাকলির চোখা চোখি হলো। যদিও এই দুদিনেই বদলে গেছে অনেক সমীকরণ।

কাকলীদের পাশেই বাড়ি ছোট্ট বাবানের। বাবান খুব দুস্টু। বয়স সবে তিন বছর। দুপুরে মা ওকে নিয়ে জালনার ধারে বসে। শীতকালের মিঠে রোদে বাবানের মা একটু শুয়ে নেয়। বাবান খেলে। সেই জালনা দিয়েই বাবান দেখে কাকলি কাঁদতে কাঁদতে ঘরে ঢোকে। কিন্তু ওই ছোট বাচ্চা আর কি বুঝবে। অনেক খন পর মাকে জিজ্ঞাস করে কাকলি আন্টিকে কে বকেছে? bangla golpo

প্রথমে ঝুমা কিছু বুঝতে পারে নি। খানিক পরে কাকলীদের বাড়ি থেকে সমাণে জল পড়ার আওয়াজ পেয়ে সন্দেহ হয়। তবে কি কাকলিদি বাথরুমের কল খোলা রেখেছে। দুটো কথাকে মিলিয়ে হটাৎ একটা মারাত্মক কিছু চিন্তা মাথায় আসে ঝুমার। দৌড়ে যায় কাকলীদের বাড়িতে। সব দরজা খোলা বাথরুমের সাওয়ার খোলা। আর কাকলি সোফায় পরে আছে। তারপর ডক্টরদের দয়ায় প্রাণে বেঁচে যায় , শরীর থেকে রক্ত অনেক খরচ হয়েছে।

এই তিনদিনে বদলে গেছে অনেক কিছু। ধনঞ্জয় ত্যাগ করেছে স্ত্রীকে। এই ঘরে তার আর কোনো জায়গা নেই। ফিরলেই কিছু টাকা দিয়ে বিদায় করবে এমনি নষ্টা মেয়েকে। আর এদিকে হাজতে থাকতে থাকতে সাগরও ঠিক করে নেয় এই অপমানের প্রতিশোধ হবে চরম।

কোর্টের বাইরে বেরিয়ে আসতেই কাকলির সামনে এসে দাঁড়ালো সাগর।
পুলিশের যে মহিলা কনস্টেবল টি কাকলিকে নিয়ে যাচ্ছিল সে সামান্য দাঁড়িয়ে আবার চলে গেল কাকলিকে নিয়ে। এর মাঝেই সাগরের চোখের আগুন ভাষা পরে ফেলেছে কাকলি। একটু ভয় লাগতো ওর। না জানি কি করবে। bangla golpo

যখন ফিরে এলো সাগর পাড়ায় তখন ও উৎসুক জনতার ভিড়। ঘরে ঢুকে দেখলো সেলিম চাচা আগের থেকেই বসে আছে। হাতে একটা কিছু। সাগর ঘরে ঢুকতেই সেলিম চাচা দরজা বন্ধ করতে বললো। অবাক সাগর দরজা বন্ধ করে জিজ্ঞাস করলো কিছু হয়েছে কিনা?
সেলিম : ধনঞ্জয়ের সাথে আমার পুরনো একটা হিসাব বাকি আছে সাগর।
সাগর: কি? তোমার সাথে ধনঞ্জয় বাবুর হিসাব? কিসের হিসাব?

এক পশলা দম নিয়ে একটা কাগজ এগিয়ে দেয় সাগরের দিকে।
সাগর হাতে নিয়ে দেখে একটা FIR এর কপি। সেলিম চাচা বলতে শুরু করে।
সেলিম: আমার বিবি ছিল। শান্তা। কাফের বাড়ির বিটি। শাদি করেছিলাম। শাদির পর নাম হয়েছিল রুকসানা। আমি কিন্তু হৈ শান্তাই বলতাম। অনেক বড় বয়সে বিয়ে। তারউপর শান্তার আগে বিয়ে হয়েছিল, বিধবা । bangla golpo

লোকে অনেক কথা কইতো। হাসাহাসি করতো। তাই পালিয়ে এলাম। গাঁয়ে বাপের সাথে জমিতে খাটতাম। এখানে এসে পড়লাম বিপদে। খাওয়ার জোগাড় নেই। দুরাত কাটালাম এক দোস্তের বাসায়। একরাত একটা রেল ইস্টেশনে। মুশকিল হলো সারাদিন রাত খুঁজেও কোনো কাজ পেলাম না। গাঁয়েও ফিরে যাওয়া যাবে না। মুন্ডু কেটে ফেলে দেবে দুজনের। শেষে কাজ পাওয়া গেলো। এ

কটা দোকানে বাসন মাজার কাজ। দিনে 1 বার খাওয়া দিত। মাসে 30 টাকা দেবে বলেছিল। খালপাড় বস্তির গলিতে আমাদের থাকার ব্যবস্থা হলো। খড়ের চালের মাটির বাড়ি। মাস তিনেক সুখেই কাটলো। শান্তা বিবি আমার পোয়াতি হলো। হেলথ সেন্টারে দেখাতে নিয়ে গেছিলাম। কয়েকটা কলেজ পড়ুয়া ছেলে গাড়িতে যাচ্ছিল পিষে দিলো শান্তাকে। আমার চোখের সামনে।

এতটা বলে মুহূর্ত খানেকের জন্য চুপ করলো সেলিম চাচা। সাগর বললো, ও ধনঞ্জয় তার মানে খুন করেছে শান্তা চাচীকে? bangla golpo

সেলিম : না বাবাঃ। তারা অন্য। তারপর পুলিশ, থানা, আদালত অনেক কিছুই হলো। ধনঞ্জয়ের প্রথম মামলা ছিল ওটা। খুনিদের উকিল। বিভিন্ন ভাবে যখন ওদের বাঁচানো যাচ্ছে না। তখন বললো আমি নাকি গাড়ির সামনে শান্তাকে ঠিলে দিয়েছি। টাকার জোরে আমার উকিল, প্রমান সব কেমন ওর সুবিধা মতো বানিয়ে নিলো। হিদুর বিধবা শান্তাকে ফুসলিয়ে নিয়ে এসে বেশ্যাগিরি করতাম আরো কত কি। আমার শাস্তি হলো সাত বছরের জেল।  আমি ভাগ্য বলে মেনে নিলাম। কোনোদিন প্রতিশোধের কোনো চেষ্টা করি নি। আজ আবার ওই লোকটার সামনে তোকে দাঁড়াতে হলো। এত অপমান।

সাগর ভেবে নিলো শাস্তি ও দেবে। ধনঞ্জয় চৌধুরীর মান সম্মান , টাকা, অহংকার সব ভেঙে গুঁড়িয়ে দেবে। আর কাকলি হবে ওর অস্ত্র।
সাগর সঙ্গে সঙ্গেই কিছু করে নি। কিছুটা সময় নিয়েছিল। এই সময়ে খোঁজ নিতে শুরু করেছিল ধনঞ্জয়, কাকলি, ওদের ছেলে ওদের পরিবার সম্পর্কে। এক একটা খোঁজ খুলে দিয়েছে এক একটা রাস্তা। আবার সাবধান করেছে কোনো কোনো খোঁজ।

এই দুর্ণামের পর সাগরের স্টুডেন্ট হটাৎ কমে যায়। কিন্তু সাগর অন্য কিছু ভেবে নিয়েছিল। সাগর একদিন সেলিম চাচাকে তার দোকান সাগরকে বিক্রি করে দিতে বলে। সেলিম চাচা বিক্রি করে নি। কিন্তু সাগরকে দান করে দেয় দোকান। সাগরের কাছে যে টাকা ছিল সেটা দিয়ে ঝাঁ চকচকে একটা হোটেল বানালো সাগর। বেশি বড় নয়। কিন্তু দেখতে খাস। নাম দিলো কল্পতরু রেস্টুরেন্ট এন্ড বার।  ভাগ্যের জোরে শুরুর থেকেই ভালোই চলতে থাকলো ব্যবসা। bangla golpo

এদিকে কাকলি এখন একাই থাকে, মাঝে মাঝে রাস্তায় এসে দাঁড়ায় ছেলের সাথে দেখা করবে বলে কিন্তু ধনঞ্জয় ছেলের সাথে দেখা করতে দেয় না। প্রতিবার অপমান করে। মাত্র হাজার তিনেক টাকা দিয়ে কাকলিকে নিজের রাস্তা দেখে নিতে বলেছে। যদিও ডিভোর্স দেয় নি। কাকলি একবার ভেবেছিল হয়তো ধনঞ্জয় তাকে ভালোবাসে। কিন্তু পরে বুঝতে পেরেছিল ভালোবাসা নয়। টাকার ভাগ দিতে হবে। ধনঞ্জয়  সেটা দিতে চাই না।ভাগ্যের উপর ছেড়ে দেয়।

কাকলি একটা রান্নার কাজ পাই। বুড়ো বুড়ির বাড়িতে।  তাতেই ওর হয়ে যায়। রান্নার হাত তার অপূর্ব। বুড়ো বুড়িকে দেখে ওর কষ্ট হয়। এত বয়সেও এত প্রেম। বুড়ো বুড়ির মেয়ে বিদেশে থাকে।


Tags:

Comments are closed here.