হাউ ক্যান আই হেল্প ইউ?

December 5, 2020 | By Admin | Filed in: সেলিব্রেটি বাংলা চটি.
নেট অন করতেই, মেসেঞ্জারে নোটিফিকেশন এর আওয়াজ শুনতে পায়, আবির। সিন না করে, স্ক্রল করে দেখে নেয়ার চেষ্টা করে। ‘হাই, আবির! ক্যামোন আছো? তোমার সাথে আর্জেন্ট কথা আছে। একটিভ হয়ে আমাকে নক দিবা।’ ‘নুসরাত ফারিয়া’ নামের আইডি থেকে এরকম মেসেজ আবির দেখতে পায়।
আবিরের মাথা চক্কড় দেয়, হাল্কা না, বেশ জোরেশোরেই। এটা ক্যাম্নে পসেবল! ছ’মাস ধরে এই নুসরাত ফারিয়া-কে ফলোয়িং করে আসছে ফেসবুকে, কোন পাত্তা না দেওয়া সত্ত্বেও।
ছ’মাস আগে –
‘কাহিনীটা ধানমন্ডির লেইক থেকে। আবির লামিয়ার সাথে ব্রেকাপ করে, বিষন্ন হয়ে, লেইকের পাশ ধরে হাঁটছিলো। দূরে তাকাতেই আবির দ্যাখে – একটা সুন্দরি মেয়ে গাছে হেলান দিয়ে দাঁড়িয়ে থেকে সিগারেট ফুঁকাচ্ছে। আবির বেশ মনযোগ দিয়ে মেয়েটাকে দেখার চেষ্টা করে। কি সুন্দর করে মেয়েটা সিগারেট ফুঁকাচ্ছে।
দেখতে দেখতেই মনে পড়ে গেলো ওর কাছেও তো একটা সিগারেট আছে। লামিয়ার সাথে ব্রেকাপ করে নেওয়ার আগে টানা চার-চারটে সিগারেট ফুঁকে নিয়েছিলো। একটা বাকি ছিলো। ওটা বের করে নিলো। বের করার পরেই মেজাজটা খারাপ হয়ে যায়, লাইটার না থাকায়। এখন কি করবে! আবির অদ্ভুতভাবেই ভেবে বসলো, যে মেয়েটার কাছে লাইটার চাইলে কেমন হয়। আর কিছু ভাববার আগেই আবির মেয়েটার দিকে এগিয়ে যায়।
এক্সকিউজ মি, আপু! আপনার লাইটারটা পেতে পারি? ইনফ্যাক্ট, ভুল করে লাইটার-টা ফেলে আসছি আমি। ‘স্যরি, আপনি কি আমাকে কিছু বললেন?’ হ্যাঁ, আপনাকেই বলছি। আসলে সিগারেট-টা বের করার পর লাইটারটা পাচ্ছিলাম না। আর এইদিকে কোথাও তেমন কোন স্টলও দেখছি না। আপনাকে দেখলাম সিগারেট হাতে, তাই আপনার কাছেই চেয়ে বসলাম। ‘হ্যাঁ-হ্যাঁ, বুঝতে পেরেছি।’ ‘নিন!’ লাইটার হাতে পেয়েই আবির সিগারেট ধরিয়ে নেয়। তারপর এক জোরেশোরে টান মেরে নিয়ে লাইটারটা ফেরত দেয় এবং ধন্যবাদ জানায়।
– আচ্ছা, আমি কি এখানেই সিগারেট টানতে পারি?
– কেন?
– আসলে, আমার ভালো লাগবে। আর শুধু তাই-ই নয়, ছোটবেলা থেকেই খুব ইচ্ছে কোন মেয়ের সঙ্গে একসাথে সিগারেট টানবো। কিন্তু কখনোই হয়ে ওঠেনি। তাছাড়া, সব মেয়েরাই স্মোকিং হেইট করে।
– হ্যাঁ, এটাই তো স্বাভাবিক; তাই-নয় কি?
– ইয়াপ্, কোর্স ইট’স নরমাল। বাট আই’ড লাইক টু ড্যু।
– ওকেই, করেন স্মোক। কিন্তু, কোন উল্টা-পাল্টা কথা বলবেন না। আই ডোন্ট লাইক দ্যাট। বুঝতে পেরেছেন?
– হ্যাঁ-হ্যাঁ, অবশ্যই। আর একটা কুয়েশ্চন আস্ক করি?
– কি?
– আপনার নাম কি জেরিন?
– আশ্চর্য, আমার নাম জেরিন হতে যাবে কেন? আর শুনুন, এসব স্টাইল অনেক পুরনো হয়ে গেছে, ভনিতা করা একদম পছন্দ করিনা আমি। নাম জানতে চাইলে স্পষ্টাকারে জিজ্ঞেস করতে না পারলে, করবেন না।
– আচ্ছা স্যরি, ওয়াট’স ইউর নেইম?
– নুসরাত ফারিয়া। আর কিছু?
– না-না-না, দ্যাট’স অল।
– ওকেই, বাই! আই হ্যাভ টু গো।
– ওকেই, বাই।
এরপর থেকেই আবির এই নুসরাত ফারিয়াকে তন্নতন্ন করে এই-লেইকে বহুবার খুঁজে বেড়িয়েছে। কিন্তু, কোত্থাও পায় নি। মুহূর্তে-মুহূর্তেই যেন আবিরের ওর কথা মনে পড়ে। এতো সুন্দর কিভাবে হয় একটা মেয়ে! কিভাবেই বা এতো সুন্দর করে সিগারেট টানে। বিভিন্ন অদ্ভুত-অদ্ভুত চিন্তা ভাবনা তার মাথায় আসে। হুট করেই আবিরের মাথায় আসে, যে এই নুসরাত ফারিয়া লিখে, ফেসবুকে সার্চ করে দেখবে। হতে পারে এই নামে ওকে ফেসবুকে পেয়ে যেতে পারে। পুরোপুরি ভাবার আগেই ফেসবুক সার্ক্সবক্স-এ যেয়ে সার্চ করলো। অনেক-অনেক নুসরাত ফারিয়ার নামের মাঝে পরিচিত একটা মুখ তার চোখে পড়লো। প্রোফাইলে গিয়ে দেখলো সেই নুসরাত ফারিয়া, যার সাথে সে সিগারেট টেনেছে!
মনের মধ্যে বহু আনন্দ জেগে উঠে, এতো তাড়াতাড়ি ফেসবুকে তাকে পেয়ে যাওয়ায়। সাথে-সাথেই মেসেজ দিয়ে দিলো – ‘হাই, ফারিয়া! আমি আবির।’ তারপর ফ্রেন্ড রিকুয়েষ্টও সেন্ড দিয়ে দিলো। কিন্তু, ঘটনা হচ্ছে ওপাশ থেকে কোন রিপ্লাই নাই। রিকুয়েষ্টও এক্সেপ্ট করেনি। তো, আচমাকাই ছ’মাস পর ওর কাছ থেকে এ-টাইপের মেসেজ আশা রাখেনি আবির।
আবির আর কিছু না ভেবেই স্ট্রেইট মেসেজের রিপ্লাই দিলো। ‘ইয়েস, টেল মি, হাউ ক্যান আই হেল্প ইউ?’ কিছুক্ষণ পরপরই আবার মেসেজ আসলো – ‘হেয়্যার ইজ মাই ইমো নাম্বার, কল মি।’ তাড়াতাড়ি করে নাম্বারটা কপি করে নিয়ে সেইভ করে নিলো। এবং দেখলো ইমোর নোটিফিকেশন। আসলেই এটা নুসরাত ফারিয়ার ইমো নাম্বার। আবির নিজেকে বিশ্বাস করাতে পারছে না, আসলেই এটা ট্রুথ কি-না! যাকগে, অতো বুঝাবুঝির কিছু নাই। তাড়াতাড়ি একটা ফোনকল মেইক করে নিবে, আবির ভাবলো। যেমন ভাবনা, তেমন কাজ।
– হ্যাঁলোও, ফারিয়া!
– হ্যাঁ, শুনতে পাচ্ছি।
– বলো, কি বলতে চাও। আর কোন ঝামেলা হইছে নাকি?
– না কোন ঝামেলা না। তোমার সাথে আমি রুম-ডেইট করতে চাই। তুমি কি পারবে? পারলে হ্যাঁ, না পারলে না, স্ট্রেইট বলো।
– উমম্, কি বললে?
– যা বলেছি, শুনতে পেরেছো।
– হ্যাঁ বুঝলাম, কিন্তু এই লকডাউনের মধ্যে কিভাবে কি?
– লকডাউন নিয়ে তোমার চিন্তা করা লাগবে না। আমার বাসায় আসবে। আমার বাসাতে কেউ নাই। বাবা-মা কিছুদিন আগেই সিঙ্গাপুর গেছে, এখন আসতে পারছে না। সো, আমাদের বাসায় আসতে পারো। এখন আসবে কি-না বলো!
– ইয়েস অফকোর্স, আই উইল।
– আচ্ছা, তাহলে কাল ঠিক সন্ধেবেলায় চলে আসবে। আমি কিছু খাবার আনিয়ে রাখবো বাইরে থেকে। রাতে একসাথেই থাকবো দু’জন।
– আচ্ছা ঠিকাছে।
– বাই!
– ওকে।
প্লিজ, জামা-কাপড় খুলে নাও আমার। আচ্ছা একটা প্রশ্ন করি তোমায়, এর আগে কখনও কারোর জামা-কাপড় খুলেছ? আইমিন, মেয়েদের! ‘না, প্রশ্নই আসে না।’ এমন ভাবে উত্তরটা দিয়েছে আবির, যেন সে একদমই এসবের ধার ধারেনি। জীবনে কখনোও মেয়েদের দিকে চোখ তুলেও তাকায়নি। ফারিয়া আবিরের উদ্দেশ্যে বলে – শুনো আবির, তুমিই আমার প্রথম কেউ না, যাকে দিয়ে আমি আমার জামা-কাপড় খুলাচ্ছি। সো, এতে তোমার কোন সমস্যা আছে? আবির জমাট হয়ে কিছুক্ষণ পরে বলে, না সমস্যা নাই।
– এখন তা’লে কপালে চুমু খাও।
– আচ্ছা।
– আরোও একগ্লাস দুধ খাবে, এনে দিই?
– না, লাগবে না, এতেই হয়ে যাবে।
– বাব্বাহ্, ভালোই তো দুষ্টমি জানো দেখছি!
– চলো এবার শুরু করা যাক।
– ওকে লেটস স্টার্ট।
~ এ কেমন তুমি।
~ সাকিব ঊদ্দীন অপু।

Tags: , , , ,

Comments are closed here.