চার সতীনের ঘর (পর্ব ১)

May 27, 2021 | By Admin | Filed in: চটি কাব্য.

প্রথমেই বলে নেইএটা’কে ঠিক চটি গল্প বললে ভুল হবে। এটা’ আমা’র জীবনের গল্প। অ’নেকেই আছেন যারা এই গল্পটা’ ভুয়া বা বানানো বলে মনে করবেন। তাতে আমা’র কিছু যায় আসে না। আমি আমা’র জীবনের গল্পটা’ শেয়ার করছি। বাকিটা’ পাঠকদের উপর ছেড়ে দিচ্ছি। আপনি বি’শ্বাস করুন বা না করুন আমা’র জীবনটা’তো আর পালটে যাবে না। আর অ’নেকের কাছে একঘেয়েমিও লাগতে পারে। কারণ চুদাচুদির বর্ণনার থেকে অ’ন্য বর্ণনা এই গল্পে বেশি থাকবে। কারণ এটা’ সত্যিকারের জীবন কাহিনী। ভালো লাগলে কমেন্টে জানাবেন। ভালো লাগবে। নিজের জীবনের গল্পটা’ অ’ন্যদের সাথে শেয়ার করতে পারব এটা’ই অ’নেক বেশি আমা’র কাছে। নিরাপত্তার কারনে এই গল্পে আমা’র আমা’র বাবার এবং আমা’র মা’য়ের ছদ্মনাম ব্যাবহা’র করেছি।

আমি রায়হা’ন চৌধুরী। জন্ম ১৯৯০ সালের ১২ ফেব্রুয়ারি। চট্টগ্রামের খুলশির আবাসিক এলাকায়। বাবা চট্টগ্রামের স্বনামধন্য ব্যবসায়ী সালাম চৌধুরী। একটা’ অ’নেক বড় গ্রুপ অ’ব ইন্ডাস্ট্রিজ এর মা’লি’ক ছিলেন বাবা। মা’ রাবেয়া চৌধুরী। পিতা মা’তার একমা’ত্র সন্তান হিসেবে ছোটবেলা থেকেই বাবা মা’য়ের খুব আদরের ছিলাম। পড়াশোনায়ও খুবই ভালো ছিলাম। চট্টগ্রামের সবচেয়ে স্বনামধন্য সরকারি কলেজিয়েট স্কুলে পড়েছি। এই স্কুলে পড়ার কারনেই অ’নেকটা’ বাকি ৮-১০ টা’ ছেলের মত আমা’র জীবনটা’ এগোয়নি। চুদাচুদির ক্যারিয়ার এই স্কুল জীবন থেকেই শুরু হয়েছিল। আমা’দের স্কুলের সামনেই চট্টগ্রাম রেলওয়ে স্টেশন। এর সাথেই রেলওয়ে বস্তি।

আমরা যখন স্কুলে পড়তাম তখন ঐখানে বেশ কয়েকটা’ বেশ্যালয় ছিল। এখন অ’বশ্য নাই। তবে আমা’দের সময়কার ঐ বস্তির সবচেয়ে মোস্ট ওয়ান্টেড বেশ্যার নাম ছিল সপ্না। ২০০৩ সালের কথা। ঐ সময় সপ্নাকে চুদতে হলে ৫০০ টা’কা লাগতো টা’ও ১ ঘণ্টা’র জন্য। সপ্নার ঘরের সামনে সবার লাইন লেগে থাকতো। অ’নেকে বুকিং দিয়ে রাখতো আগে থেকে সপ্নার মা’লকিনের কাছে। তাই ওকে চুদা বা চুদার সুযোগ পাওয়া সতিই অ’নেক কঠিন ছিল। তবুও আমা’র অ’শেষ সৌভাগ্য আমা’র চুদাচুদির ক্যারিয়ার সপ্নাকে চুদার মা’ধ্যমেই শুরু হয়েছে।

বন্ধুদের প্ররোচনায় পর্ণ দেখা শুরু। তখন আমা’দের স্কুলের সামনে সাইবার ক্যাফে ছিল। ১ ঘণ্টা’ চালাতে ৫০ টা’কা লাগতো। বাবা প্রতিদিন আমা’কে ৫০ টা’কা করে দিত টিফিন খরচ হিসেবে। বড়লোকের ছেলে ছিলাম। ৫০ টা’কা কোন বেপার ছিল না। তো বন্ধুরা ঐ সাইবার ক্যাফেতে যেত মোস্তফা গেম খেলার জন্য। আর আমি যেতাম পর্ণ দেখার জন্য। বাসায় যদিও কম্পিউটা’র ছিল, বাবা একমা’ত্র ছেলেকে প্রায় দেড় লাখ টা’কা দিয়ে কিনে দিয়েছিল কম্পিউটা’র কিন্তু তবুও কোন দিন বাসায় এসব দেখার সাহস করিনি।

আমা’র বাবা যদিও অ’নেক আদর করতেন আমা’কে কিন্তু আমা’র বাবা মা’ দুজনেই ছিলেন অ’নেক রাগী। কখনও কোন ভুল করলে আমা’র অ’বস্থা খারাপ করে ফেলত তারা। তাই ছোটবেলা থেকে খারাপ কোন অ’ভ্যাস আমা’র নেই। সিগারেটও খাই না। জাস্ট স্কুলে গিয়ে পর্ণ দেখতাম। তো ওখানেই একদিন শুনলাম পাশের বস্তিতে সপ্নাকে চুদা যায়। ঘণ্টা’য় ৫০০ টা’কা লাগে। সাথে সাথে সিদ্ধান্ত নিয়ে ফেললাম কিন্তু ৫০০ টা’কা একবারে নেয়া যাবে না কোন ভাবে। তাই অ’নেক কৌশলে টিফিনের টা’কা জমা’ করতে লাগলাম। মা’ প্রতিদিন আমা’র ব্যাগ চেক করত। তাই জমা’নো টা’কা এক বন্ধুর কাছে রাখলাম।

৫০০ টা’কা হওয়ার পর সাহস করে একদিন ঢুকলাম সেই বস্তিতে। খুজে খুজে সপ্নার মা’লকিনের কাছে গেলাম। সপ্নাকে কি ওনাকে দেখেই আমা’র জায়গায় দাড়িয়ে গেল। উনি বুঝতে পারলেন বেপার টা’। কিন্তু আমা’কে দেখেই উনি হা’ই ভলি’উমের ধমক দিলেন। কেন এসেছি কোথা থেকে খবর পেয়েছি অ’নেক জিজ্ঞাসাবাদ করল। আমা’কে একটা’ রুমে নিয়ে গেল। সপ্নার মা’লকিন আর কয়েকজনকে নিয়ে এলো। আমা’কে বুঝানোর জন্য।

প্রায় ১ ঘণ্টা’ অ’নারা আমা’কে আটকে রাখলেন। বুঝালেন এসব ভালো নয়। পড়ালেখা ছেড়ে এসবের দিকে কেন আসব? ভালো ছেলে ভালো স্কুলে পড়ি। এসব করলে পাপ হয় সমস্যা হয় অ’নেক কথা বলল। কিন্তু আমি নাছোড়বান্দা। যে করেই হক আমি সপ্নাকে চুদব। আমিও বললাম যে আমি কাস্টমা’র টা’কা দিয়ে চুদব। আপনার কি? আপনি টা’কা নিবেন। আপনার সাথে লেনদেন এতুকুই। কে চুদল কিভাবে চুদল এসব তো কোন বি’ষয় না। ওরা যখন দেখল আমা’কে বুঝাতে পারবে না তখন ওরা হুমকি দিল। আমা’কে আটকে রাখবে। পুলি’শে দিবে। আমা’র বাবা মা’কে ফোন দিবে। আমি যেন ভালোয় ভালোয় চলে যাই।

তখন আমি বললাম আমা’র বাবা সালাম চৌধুরী। এক নামে চট্টগ্রামের সবাই চিনে। পুলি’শে দিলেও লাভ নাই। বের হয়ে যাব থানা থেকেই। আর আপনারা যা করেন ওইটা’ অ’বৈধ। এটা’ সবাই জানে। আপনারা জীবনেও পুলি’শ ডাকতে পারবেন না। ডাকলে আপনাদের বেবশা শেষ। আমা’কে চুদতে না দিলে আমি নিজেই পুলি’শ কে গিয়ে বলব। তখন একজন বলল আমা’কে মেরে ফেলবে। কিন্তু সপ্নার মা’লকিন বলল যে মা’রলেও ধরা খাব। বেবশা শেষ। আমি যখন উঠে যাব তখন আমা’কে বলল ঠিক আছে। বলল ২৫০ টা’কা অ’গ্রিম। আর আগামী মা’সের ১৮ তারিখ বি’কালে চুদতে পারব। টা’কা জমা’ দেয়ার ২০ দিন পর চুদতে পারব। কিন্তু বি’কালে তো বাসা থেকে বের হতে পারব না। তাই পরদিন সকালে টা’ইম নিলাম।

আমি তো খুশিতে আত্মহা’রা। মা’ঝখানের ২০ দিন খুব আগ্রহ নিয়ে গেল। জুন মা’সের ১৮ তারিখ স্কুলে গেলাম। টিফিনে স্কুল পালালাম। সোজা রেলওয়ে বস্তিতে। গিয়ে দেখলাম আমা’র আগে ৩ জনের সিরিয়াল। ওরা শেষ করতে আর পাক্কা ৪ ঘণ্টা’ লাগবে। তাই স্কুলের পরের কোচিং টা’ও মিস দিব সিদ্ধান্ত নিলাম। সপ্নার মা’লকিন কনডম নিয়ে আসতে । পরলাম মহা’ বি’পাকে। কনডম কিভাবে কিনব? আমি ক্লাস এইটের ছোট একটা’ বাচ্চা । আমা’র কাছে কে কনডম বি’ক্রি করবে? আর করবেই বা কেন? এরপর ঠিক করলাম চুরি করব।

কনডমের প্যাকেট ফার্মেসির সামনেই থাকে। একজন দোকানদার এরকম একটা’ ফারমেসিতে গেলাম। গ্যাস্ট্রিকের ট্যাবলেট দিতে বললাম। উনি পিছনে ঘুরতেই পেন্থার এর একটা’ প্যাকেট নিয়ে ফেললাম। টা’কা দিয়ে চলে গেলাম খেতে। গায়ে জোর না হলে তো চুদতে পারব না। খেয়ে চলে গেলাম আবার বস্তিতে। এরপর অ’পেক্ষার পালা। সপ্নাকে কি করে চুদলাম সেই ঘটনা আগামী পর্বে। ভালো থাকবেন সবাই। আমা’র চার স্ত্রীর জন্য দোয়া করবেন।

সূত্র: বাংলাচটিকাহিনী


Tags: , , , ,

Comments are closed here.