পারিবারিক গণচোদন – ১ – Bangla Choti Kahini

April 28, 2021 | By Admin | Filed in: চটি কাব্য.

চৌধুরী পরিবার। গ্রামের একটি সম্ভ্রান্ত উচ্চ মধ্যবি’ত্ত পরিবার। দাদু, দাদি, বাবা, মা’, বড় ও ছোট বোনকে নিয়ে আমা’দের পরিবার।তো আসুন আমা’র পরিবারের সদস্যদের বর্ণনা দেখা যাক।
দাদু: শমসের চৌধুরী। বয়স ৭০। পরিবারের সবথেকে বয়স্ক সদস্য। সাবেক ইউপি চেয়ারম্যান।
দাদি: জরিনা বেগম। বয়স ৬২। এখনও পরিবারকে আগলে রাখছেন।
বাবা: আফজাল চৌধুরী। বয়স ৪৫। দাদুর একমা’ত্র সন্তান। ব্যাংকার।
মা’: বি’উটি বেগম। বয়স ৪০। গৃহিণী।
বড় বোন: সামিয়া খান। বয়স ২৫। বি’বাহিত।
আমি: সায়েম চৌধুরী। বয়স সদ্য ১৯।
ছোট বোন : সাদিয়া চৌধুরী। বয়স ১৮।

আমা’দের পরিবার একটি সম্ভ্রান্ত মুসলি’ম পরিবার। আমরা ইসলামিক নীয়মকানুন মেনে চলি’। কিন্তু আমা’দের পরিবারের একটি প্রাচীন বংশরীতি রয়েছে। সেটি হলো – আমা’দের পরিবারের যেকোনো প্রজন্মের প্রথম ছেলে সন্তান ১৯ বছর বা যৌবনে পদার্পণের দিন সম্পূর্ণ পরিবার একটি অ’দ্ভুত উৎসবে মেতে ওঠে। এর নাম ‘ মরদশিক্ষা ‘ । এই উৎসবে মূলত নতুন প্রজন্মের প্রথম পুত্র সন্তানকে যৌবনের হা’তেখড়ি দেওয়া হয় একটি ‘ পারিবারিক গণচোদনের ‘ মা’ধ্যমে। হ্যা, ঠিকই ধরেছেন। এই দিন সম্পূর্ণ পরিবার ( আঠারোর নিচের সদস্য ব্যতীত ) সম্পূর্ণ অ’নুষ্ঠানটি গোপনে করা হয়।

মূলত এই বংশরীতিটি এসেছে যখন আমা’দের কোনো এক পূর্ব পুরুষ মুঘল সাম্রাজ্যের প্রশাসনিক কর্মকর্তা ছিলেন তখন থেকে। আমা’দের সেই পূর্বপুরুষকে আন্দামা’ন দ্বীপে পাঠানো হয় প্রশাসনিক কাজে। সেখানে এক ক্ষুদ্র নৃগোষ্ঠীর নারীর সাথে তার প্রণয় হয়। মূলত সেই ক্ষুদ্র নৃগোষ্ঠীর একটি প্রথা হিসেবে এটি আজও আমা’দের পরিবারে বৈধ রয়েছে।

তো গত মা’সের ৮ তারিখ আমি ১৯ তে পা দেই। তো যথারীতি আমি যেহেতু পরিবারের বড় ছেলে, তাই বহু বছর পর আমা’দের বাড়িতে এলো ‘ মরদশিক্ষা ‘ উৎসব। রীতি অ’নুযায়ী সম্পূর্ণ প্রক্রিয়াটি আমা’কে না জানিয়ে করা হলো। আমি একটি স্বাভাবি’ক জন্মদিনের অ’পেক্ষায় ছিলাম। বড় বোন এল শশুর বাড়ি থেকে। ছোট বোন হোস্টেলে থাকে। ওকে আসতে দেয় নি। তো স্বাভাবি’ক জন্মদিনই চলছিল।

আমি গোছল করে আসলাম। আসার পর দেখি বাসায় দাদু ছাড়া কেউ নেই। আসলে খুঁজে পাচ্ছিলাম না। দাদু এসে বলল – দাদুভাই, তুমি এসো আমা’র সাথে। কোনো কথা বলবে নাম তোমা’কে পড়ে সব বুঝানো হবে।
আমি বললাম – ব্যাপার কি দাদু?
দাদু। বলল – তুমি এসো তো।

দাদু আমা’কে টেনে কাছারি ঘরে নিয়ে গেলো। তারপর আমি হতভম্ব। কাছারিতে এক বি’শাল রাজকীয় খাটিয়া পাতা। সেখানে ল্যাংটা’ করে সেজে থাকা আমা’র মা’, দাদি আর বড় বোন।

আমি কিছু বি’শ্বাস করতে পারছিলাম না। দাদি বলল – এদিকে আয় দাদুভাই। দাদিকে দেখতে পর্নোস্টা’র নিনা হা’র্টলি’র মত লাগছিল। আমি দাদুর দিকে তাকালাম। তখনই বড় বোন এসে হা’ত ধরে টা’ন দিয়ে নিয়ে গেল খাটিয়ায়। তারপর আমা’কে শুইয়ে ফেলে আমা’র উপর বসল। আমা’র বোন ল্যাংটা’ অ’বস্থায়ও চশমা’ পড়ে ছিল। দেখতে পুরোপুরি মিয়া খলি’ফার মত লাগছিল। আপু আমা’র ঠোঁটে একটা’ আলতো চুমু দিয়ে বলল – বেশি কথা বলবি’ না। চুপ করে যা বলি’ কর।

এরপর মা’ আসল আমা’র কাছে। মা’কে যা লাগছিল না। ইয়া বড় দুধ। ফর্সা গাটা’ দেখে আভা আদমস এর কথা মনে পড়ে গেল। আমি বললাম – মা’, এসব কি হচ্ছে।

মা’ বলল – শোনা মা’নিক চুপ করে দেখে যাও। এই বলে মা’ আমা’র প্যান্টটা’। খুলে দিল। তারপর সবাই হা’ হা’ করে হেসে উঠল। এসব দেখে আমা’র লেওড়া যে ডিঙ্গি নৌকার সাইজ হয়ে গিয়েছিল।

আপু বলল, মা’, তুমি শুধু শুধুই বললে ও ছোট পারবে না এসব। আমি জানতাম ও একটা’ হা’রামী। দিনরাত পর্ণ দেখে।
দাদু খাটিয়ার বাইরে থেকে বলল, দাদুভাই তাই নাকি। হা’ হা’ হা’। বড় হয়ে গেছ। হুম। এই জন্যেই আজকের এই আয়োজন। তোমা’কে যৌবনের হতে খড়ি দেওয়া হবে। জরিনা, শুভ কাজ তুমিই শুরু কর।

আমা’র নিনা হা’র্টলি’ দাদিমা’ এলো। তারপর বলল, দাদুভাই শুরু দিলাম। বি’সমিল্লাহ। এই বলে দাদি আমা’র লেওড়াটা’কে নিয়ে মুখে পুড়ল। আহ্, কি প্রশান্তি। এই প্রথম কোনো মহিল্ড আমা’র লেওড়া চুষল, তাও আবার আমা’র নিজের দাদিমা’, মা’ আর বোনের সামনে। আহ্।

এরপর একে একে মা’ আর আপু আমা’র লেওড়া চেটে উৎসবের উদ্বোধন করল। বাবা দাদুকে বলল – আব্বা তাইলে চলেন শুরু করা যাক।

দাদু বলল – চলো। এই বলে দাদু আর বাবা জামা’কাপড় খুলে ল্যাংটা’ হয়ে বি’শাল খাটিয়ায় উঠল। সম্পূর্ণ পরিবার এক খাটিয়ায় নগ্ন। একি মা’য়াখেলা! দেখে হতভম্ব হলাম।
দাদু বলল আমা’য় – দাদুভাই, তুমি শান্ত হয়ে উৎসব উপভোগ করো।
বাবা বলল – বাপ দাদার হোলের মর্যাদাই রাখলি’ দেখছি। ডিঙ্গি নৌকার সাইজ।

এই শুনে সমগ্র পরিবার হা’সখেলায় মেতে উঠল। এরপর বাবা গিয়ে আপুর শরীর দলাই মলাই করতে লাগল। বাবা আপুকে বালি’শে শুইয়ে আপুর মিয়া খলি’ফা সাইজের দুধগুলোকে টিপতে লাগল।

এদিকে দাদি এসে আমা’য় চুমু দিতে লাগল। দাদীর চুম্বনে আমি পাগল হয়ে যেতে লাগলাম। আমি দাদির পিঠ ধরে থাকলাম আর দাদি আমা’র হোল ধরে টা’ন দিতে লাগল আর কিস করতে লাগল।

ওদিকে দাদু গিয়ে মা’র ভোদা চাটতে লাগল। মা’র টা’ইট ভোদায় দাদু মুখ রাখতেই মা’ আহ্, বাবা, উঃ উমমম করে উঠল। দাদু চাটন দিতেই লাগল। তিন বালি’শে তিন সারিতে এভাবেই গণকাম আরম্ভ হলো। বাবা আপুর ভোদায় প্রথম হোল ঢুকিয়ে ঠাপাতে লাগল। আপু আহ্ করে চিৎকার দিল। চিৎকারের ঠেলায় দাদি আমা’র ঠোঁট আর হোল ছেড়ে দিল। তারপর পাশে মা’র ভোদা চাটতে থাকা দাদুকে বলল – তোমা’র লেওড়াখানা মেয়েটা’র মুখে দাও দেখি।

দাদু মা’কে ফেলে পাশে আপুর মুখে লেওড়া ঢুকালো। আপু চিল্লাতে পারল না। গগল গোগোল করতে লাগল লেওড়া মুখে নিয়ে। বাবা আর দাদু এভাবে আপুকে চুদতে লাগল।

মা’ এসে আমা’র কাছে দাদির সাথে জইন দিল। মা’ আমা’কে বলল – সোনাহ, তোমা’র দাদির ভোদায় ডিঙ্গিটা’ ঢুকাও। মা’ দাদিকে কাত করল এরপর আমি দাদির ভোদায় হোলটা’ ঢুকালাম। আমি এই প্রথম কারো ভোদায় চুদলাম। হোল ঢুকানোর সাথে সাথে কেমন যেন একটা’ স্বর্গীয় অ’নুভুতি অ’নুভব করলাম। দাদি আহ্ উঃ করতে লাগল। মা’ দাদির ভোদাটা’ ফাঁক করে দিচ্ছিল আর মা’ঝে মা’ঝে থুতু দিয়ে আমা’র হোল আর দাদির ভোদা মা’লি’শ করে দিচ্ছিল মা’লি’শের সময়। এতে আমা’র উত্তেজনা আর শক্তি দ্বি’গুণ বেড়ে গেল।

আমি দাদিকে ঠাপাচ্ছিলাম আর মা’ এসে তার বোম্বাই সাইজের দুদু আমা’র মুখে তুলে দিল। আমি দাদির ফাঁক করা পা ছেড়ে মা’র বোম্বাই দুদুতে হা’ত দেওয়ায় দাদি হোলটা’ গুদ থেকে সরিয়ে নিল। বয়স হওয়ায় দাদি আমা’র ডিঙ্গির ঠাপে হা’ঁপিয়ে পড়ছিল। তবুও কোনো এক প্রাচীন দৈবি’ক শক্তিতে দাদি পুনরায় আমা’র হোল চাটা’ শুরু করল। লকর ! লকর ! লকর ! দাদি আলতো কামড় দিচ্ছিল। আর এদিকে মুখের উপর তরমুজের সমা’ন মা’ই। আমি চাপ সামলাতে না পেরে অ’মনি দাদির মুখের উপর ফ্যাদা ফেলে দিলাম। দাদি, উহুহুহু করে একটু নড়ে উঠল। ওপাশে আপুর মুখে লেওড়াতে থাকা দাদুকে বলল, ও কর্তা, দেখ, নাতির প্রথম চোদা ফ্যাদা।

দাদু আপুর মুখ থেকে লেওড়া বের করল। বাবাও আপুর গুদ থেকে তার হোলটা’ বের করে নিল। দাদু আপু আর মা’র দুধের বোঁটা’ দুটো টা’ন দিয়ে বলল – যাও, প্রথম ফ্যাদা চেটে বংশের ফ্যাদা রক্ষা কর। আপু উদ্যম চোদন খেয়ে উঠতে পারছিল না। কিন্তু বললাম ওই যে দৈবি’ক শক্তি, এর জেরেই উঠে দাদির মুখের কাছে এলো। আপু আর মা’ দাদির মুখ থেকে ফ্যাদা চেটে উম্মম করে গঙ্গোর দিল।

দাদু বলল – দাদাভাই, প্রথম ফ্যাদা বের করার উপলক্ষে তুমি এখন তোমা’র মা’, বোন আর দাদির মধ্যে কাকে চাও?

আপু দুই পুরুষের ঠাপানিতে ভয়নকর সুন্দর লাগছিল। তাই আমি বললাম, তোমরা দুজন মা’কে চুদে সুন্দরী বানাও, আমি আপুকে চুদব। এই বলে আমি আপুর কোমর ধরে টা’ন দিয়ে কাছে নিয়ে ঠোঁটে চুমু দিলাম। আপু আমা’র হা’লকা নেতিয়ে যাওয়া হোল ধরে মোচরাতে লাগল। দ্বি’তীয় দফায় আবার চুদন আরম্ভ। হলো। দ্বি’তীয় দফার গণচোদনের কাহিনী আরো রোমা’ঞ্চকর। এ ছাড়াও থাকছে একটি মজাদার টুইস্ট যা চোদনের মোড় ঘুরিয়ে দেয়। দেখতে ভুলবেন না দ্বি’তীয় পর্বে।

সূত্র: বাংলাচটিকাহিনী


Tags: , , , ,

Comments are closed here.