romantic love story শেষের পাতায় শুরু – 31 (end) by Pinuram

February 22, 2021 | By Admin | Filed in: আন্টি সমাচার.

bangla romantic love story choti রেস্তোরাঁ থেকে বেড়িয়ে রিতিকা রিশুকে নিয়ে মা’র্কেটে যায়। তিন জোড়া উলের মোজা, একটা’ ছোট টুথপেস্ট আরো কিছু জিনিসপত্র কিনে বাড়ি ফেরে রিতিকা আর রিশু। আকাশটা’ একটু মেঘলা করে এসেছে। এই শীতে যদি বৃষ্টি হয় তাহলে রাতে অ’নেক ঠান্ডা পরবে। সারাটা’ রাস্তা, রিশুর পিঠ ঘেঁষে চুপ করে বসে থাকে রিতিকা। কারুর মুখে কোন কথা নেই।

রিতিকার মা’থায় হেলমেট ছিল না, তাই বাইক চালানর সময়ে মা’ঝে মা’ঝেই ওর মুখের ওপরে রিতিকার রেশমি চুলের পর্দা চলে আসে, সেই সাথে নাকে ভেসে আসে রিতিকার নধর লাস্যময়ী দেহপল্লবের মদির গন্ধ। বাড়ির সামনে বাইক থেকে নেমে রিতিকা ওর কাছ থেকে বাড়ির চাবি’ চেয়ে নেয়। রিতিকার হা’তে বাড়ির চাবি’ ধরিয়ে দিয়ে বাইক পার্ক করে রিশু।

বাইকটা’ পার্ক করার সময়ে ওর মনে হল অ’দুরে রাতের অ’ন্ধকারে একটা’ স্কুটি দাঁড়িয়ে, স্কুটির ওপরে দুইজন বসে। অ’ন্ধকারে তাদের ঠিক ভাবে দেখা গেল না। মা’থা নাড়ায় রিশু, হয়ত ওর চোখের ভুল, হয়ত কোন প্রেমিক প্রেমিকা।

romantic love story

সিঁড়ির দিকে তাকাতেই রিশুর বুকের ভেতরটা’ ছ্যাঁত করে ওঠে। অ’র্ধেক সিঁড়ি উঠে, সিঁড়ির আধো আলো আঁধারে দাঁড়িয়ে তীব্র আকর্ষণীয় এক সুন্দরী ললনা। কাজল কালো টা’না টা’না চোখের ভাষায় সম্মোহিত করে তোলে রিশুকে। মেরুন রঙের ঠোঁট জোড়া অ’ল্প মেলে ধরে চাঁপার কলি’ কোমল আঙ্গুল ওর দিকে নাড়িয়ে ডাক দেয়।

রিশুর ব্যাথিত হৃদয়, সেই দৃশ্য দেখে মা’থা দুলি’য়ে হেসে ফেলে, “চলো, দাঁড়িয়ে কেন?”

রিতিকা ওর দিকে ডান হা’তের তর্জনী নাড়িয়ে কাছে ডেকে বলে, “আমি একা একা কি করে যাবো?”

রিশু হেসে ফেলে, “ইয়ার্কি মেরো না।”

খিলখিল করে হা’সতে হা’সতে রিশুর বাজুর ওপরে ঢলে পরে রিতিকা, “ইসসস, একটু ইয়ার্কিও মা’রা যাবে না।”

বাড়িতে ঢুকে, খাওয়ার টেবি’লের ওপরে কিনে আনা জিনিস গুলো রেখে দেয় রিতিকা। রিশু শোয়ার ঘর দেখিয়ে দিতেই রিতিকা হেসে জানিয়ে দেয় যে ওর বাড়িতে এর আগেও দুইবার এসেছে। গায়ের অ’ভারকোট খুলতে খুলতে শোয়ার ঘরে ঢুকে পরে রিতিকা। আলমা’রি খুলে ঝিনুকের জামা’ কাপড় গুলোর দিকে তাকিয়ে থাকে। পাট পাট করে বেশ সুন্দর করে সাজানো ঝিনুকের জামা’ কাপড়। আলমা’রির দরজার একটা’ আংটা’তে রিশুর একটা’ হা’ল্কা রঙ ওঠা কমলা রঙের শার্ট দেখতে পেল। romantic love story

সেটা’ই হা’তে নিয়ে বেড়িয়ে এলো রিতিকা। রিশুর দিকে দেখে ওর সুটকেস আর কি কি নেবে সেইগুলো বের করে রাখতে বলে বাথরুমে ঢুকে পরে। দিন দশেকের মতন থাকতে হবে বাইরে, তাই আলমা’রি খুলে বেশ কয়েকটা’ জামা’ আর প্যান্ট বার করে। মেডিকেল সেমিনার আর ওয়ার্কশপ, তাই হা’ল্কা রঙের শার্ট বার করে।

রুম হিটা’র চালি’য়ে দেয় রিশু। নিজের জামা’ কাপড় নিয়ে বসার ঘরে এসে রিতিকার অ’পেক্ষা। বেশ কিছুক্ষন পরে বাথরুম থেকে বেড়িয়ে আসে রিতিকা। পরনে ওর শার্ট দেখে কিঞ্চিত আশ্চর্য হয়ে যায় রিশু। মসৃণ মরলি’ গর্দানে একটা’ পাতলা সোনার চেন। পরনে শুধু মা’ত্র রিশুর শার্ট ছাড়া আর কিছুই নেই। শার্টটা’ রিতিকার নধর সুগোল নিটোল নিতম্ব জোড়া কোনমতে ঢাকতে সক্ষম। পাতলা কোমরের নিচে নিতম্ব জোড়া একটু বেশি করেই যেন ঠেলে বেড়িয়ে গেছে পেছনের দিকে। মা’থায় ঢালাও কালো মেঘের মতন চুল।

ওপরের বেশ কয়েকটা’ বোতাম খোলা, ফর্সা মসৃণ গভীর উপরিবক্ষে আর গভীর স্তনের মা’ঝের খাঁজে আলো আঁধারের খেলা চলছে। কালো ব্রার কিছু অ’ংশ উঁকি মা’রে বোতাম খোলা শার্টের ভেতর থেকে। নিটোল পীনোন্নত স্তন জোড়া ভীষণ ভাবে আঁটো রক্ত লাল রঙের ব্রার বাঁধন থেকে মুক্তি পাওয়ার জন্য ছটফট করছে। শার্টের নিচ থেকে অ’নাবৃত মসৃণ সুগোল থামের মতন ঊরু জোড়া সরু হয়ে নেমে গেছে পাতলা গোড়ালি’তে। romantic love story

ঝিনুকের মতন ওর পায়ের গোড়ালি’তে রুপোর নুপুর বাঁধা নেই তবে বাঁ পায়ের গোড়ালি’তে একটা’ কালো সুতো বাঁধা। রিতিকা ঝিনুকের মতন অ’তটা’ ফর্সা না হলেও ওকে ফর্সা বলাই চলে। দুই নয়নে এক অ’জানা আকর্ষণ আর একটু লজ্জা নিয়ে ওর দিকে তাকিয়ে থাকে রিতিকা। ঠোঁট জোড়ায় আর সেই মেরুন রঙ নেই, মুখ ধোয়ার ফলে গোলাপি আকর্ষণীয় ফোলা নরম অ’ধর জুরে লোভনীয় লাজুক হা’সি মা’খা।

নিচের ঠোঁট কেটে রিশুর দিকে তাকাতে গিয়েও চোখ নামিয়ে বলে, “এই একদম ওইভাবে আমা’র দিকে তাকাবে না কিন্তু।”

রিতিকার মদির কন্ঠ শুনে বুকের বাম দিকে তুষের আগুন জ্বলে ওঠে রিশুর। মা’থা নাড়িয়ে সেই আগুন নিভিয়ে মুচকি হেসে ওকে বলে, “তুমি আমা’র শার্ট পড়লে?”

রিতিকা তীব্র লাস্যময়ী দেহ পল্লবে রম্ভার মতন সারা অ’ঙ্গে ঢেউ তুলে, শোয়ার ঘরের দিকে এগিয়ে যেতে যেতে ওকে বলে, “তুমি যাও তো বাথরুমে।” বাম হা’তে বুকের খোলা বোতাম চেপে ধরে ডান হা’তে চপেটা’ ঘাতের ইশারা করে বলে, “না হলে কিন্তু…”

রিশু বাথরুমের দিকে এগিয়ে যেতে যেতে বলে, “বি’ছানায় আমা’র সব জিনিস রাখা আছে। আমি এই দুই মিনিটে স্নান সেরে এসে তোমা’য় হেল্প করছি।” romantic love story

একটু আশ্চর্য হয়ে যায় রিতিকা, বড় বড় চোখ করে ওকে প্রশ্ন করে, “এই রাত দশটা’য় তুমি স্নান করবে?”

বাথরুমের দরজায় দাঁড়িয়ে ওকে উত্তর দেয়, “হ্যাঁ, হসপিটা’ল থেকে ফিরে আমা’কে স্নানে যেতেই হয় না হলে ভালো লাগে না।”

রিশু ঢুকে পরে বাথরুমের মধ্যে। আয়নার সামনে আবার সেই দাঁড়িয়ে পরে। মুচকি হা’সে নিজেকে দেখে। হ্যালো বস কি খবর?

প্রতিফলন উত্তর দেয়, চলছে এই আর কি।

রিশু প্রশ্ন করে, সত্যি কি দুধ আর লেবু মিলতে পারে?

প্রতিফলন উত্তর দেয়, না, একদম সম্ভব নয়। কিন্তু ঝিনুক যে তোমা’র বাড়িতে চলে গেছে?

ভুরু কুঁচকে কিছুক্ষন আয়নায় তাকিয়ে তারপরে বলে, মুশকিল ব্যাপার আর সেটা’ একটা’ ভীষণ ভয়ের কারণ।

প্রশ্ন করে ওর প্রতিফলন, ভয় কেন ভয়?

রিশু উত্তর দেয়, জানি না তবে একটা’ অ’জানা আশঙ্কায় বুক দুরু দুরু করছে।

চিন্তিত ওর প্রতিফলন, বটে। মা’ম্মা’কে কি বলবে? romantic love story

একটু ভাবে রিশু, এখন ভাবি’নি। একটা’ ঘোরের মধ্যেই রয়েছি। লন্ডন থেকে ফিরে সিদ্ধান্ত নেব। তবে আমি শেষ বারের মতন বলছি…

হেসে ফেলে ওর প্রতিফলন, দুধে লেবুতে মিশতে পারে না। এই তো?

হেসে ফেলে রিশু, হ্যাঁ।

স্নান সেরে বাইরে এসে দেখে যে বি’ছানার ওপরে সুটকেস খুলে এক এক করে জিনিসপত্র গুছাতে ব্যাস্ত রিতিকা। সামনের দিকে ঝুঁকে যাওয়ার ফলে নিটোল ভারী নিতম্ব জোড়ার ওপর থেকে শার্ট সরে গেছে। পেছনের দিকে ভীষণ অ’সভ্যের মতন উঁচিয়ে দুই নিটোল অ’নাবৃত বর্তুল। ফর্সা মসৃণ ভারী নিতম্বের ত্বকের ওপরে ঘরের আলো পিছল খেয়ে পড়ছে। নিতম্বের খাঁজের মা’ঝে আটকা পরে থাকা ছোট লাল প্যান্টিটা’ হা’রিয়ে গেছে। সেই অ’নাবৃত সুগোল নিতম্ব দেখে রিশুর তলপেটের পেশিতে একটা’ টা’ন অ’নুভব হয়।

এই অ’নুভূতি অ’জানা নয় রিশুর। দেহের ধমনীতে ইতিমধ্যে রক্ত চলাচল বেড়ে গেছে। গলা খ্যাঁকরে নিজের জানান দিতেই সজাগ হয়ে যায় রিতিকা। সঙ্গে সঙ্গে সোজা হয়ে দাঁড়িয়ে নিতম্বের ওপরে জামা’টা’ টেনে ধরে নিজেকে রিশুর কামুক দৃষ্টি থেকে অ’সহা’য়ের মতন বাঁচাতে বৃথা প্রচেষ্টা’ করে। রিতিকার তীব্র লোভনীয় দেহবল্লরির শোভা দেখে রিশুর চোখে লাগে আগুন। romantic love story

রিতিকা দুই পা পিছিয়ে গিয়ে রিশুকে জিজ্ঞেস করে, “তোমা’র স্নান হল?”

মা’থা দোলায় রিশু, “হ্যাঁ। তোমা’র গুছানো হল?”

রিতিকা বি’ছানার ওপরে সুটকেস দেখিয়ে ওকে বলে, “হ্যাঁ মোটা’মুটি, তুমি একবার দেখে নাও সব কিছু।”

সুটকেসের মধ্যে একবার চোখ বুলি’য়ে নেয় রিশু। সুচারু ভাবে রিতিকা ওর সুটকেস গুছিয়ে দিয়েছে। সেদিন ঝিনুকও ঠিক এইভাবে অ’তি নিপুণ হা’তে ওর সুটকেস গুছিয়ে দিয়েছিল। মনে মনে হেসে ফেলে রিশু, দুই লাস্যময়ী কমনীয় সুন্দরীর মধ্যে পার্থক্য বি’শেষ নেই। একজন একটু বেশি বালি’কা সুলভ চরিত্রের অ’ন্যজনে একটু পরিপক্ক।

রিতিকা আরো দুই পা পিছিয়ে রিশুকে জিজ্ঞেস করে, “কাল ডিউটি আছে নাকি?”

বি’ছানার ওপরে খোলা সুটকেস বন্ধ করতে করতে মা’থা দোলায় রিশু, “না, কাল অ’ফ নিয়েছি।”

রিতিকা প্রশ্ন করে, “কখন বের হবে?”

রিশু উত্তর দেয়, “এই ধর সাতটা’ নাগাদ। ইমিগ্রেশানে সময় লেগে যাবে।” romantic love story

বুকের ওপরে হা’ত ভাঁজ করে রিশুর চোখের দিকে তাকিয়ে মুচকি হেসে বলে, “জানো তোমরা যেদিন দিল্লী পৌঁছালে, সেদিন আমি ফোন করেছিলাম?”

রিশুর মনে পরে যায়, হ্যাঁ সেদিন একজন কেউ ঝিনুকের বান্ধবী ফোন করেছিল বটে। রিশু ওকে বলে, “সেটা’ তুমি ছিলে?”

মা’থা দোলায় রিতিকা, “হ্যাঁ, আমি ছিলাম।” একটু থেমে বলে, “জানো তখন আমা’র মধ্যে সেই কলেজের প্রতিদ্বন্দ্বী কাজ করছিল।” বলেই হেসে ফেলে রিতিকা।

রিশুও হেসে ফেলে, “বাপ রে, তাহলে তো বড় মুশকিল।”

রিতিকা কিছুক্ষন রিশুর দিকে তাকিয়ে জিজ্ঞেস করে, “কি ভাবলে শেষ পর্যন্ত?”

মা’থা নাড়ায় রিশু, “দেখো সত্যি বলছি এখন কোন কিছু ভাবছি না। আমা’র সেমিনার সব থেকে আগে তারপরে ফিরে এসে দেখা যাবে কি হবে।”

কিছুক্ষন চুপচাপ দাঁড়িয়ে থাকার পরে রিতিকা ওর দিকে এগিয়ে আসে। একদম ওর সামনে দাঁড়িয়ে ওর দিকে মুখ তুলে চেয়ে থাকে। রিতিকার পীনোন্নত নিটোল উদ্ধত স্তন জোড়ার উষ্ণতা জামা’ ছাপিয়ে রিশুর ছাতির ওপরে অ’গ্নিবর্ষণ করে। হা’ল্কা গোলাপি রসালো অ’ধর জোড়া তিরতির করে কেঁপে ওঠে। দুই ভাসা ভাসা নয়ন যেন কিছু বলতে চায় রিশুকে। রিশুর মা’থা নেমে আসে রিতিকার মুখের ওপরে। রিতিকার শ্বাস ফুলতে শুরু করে দেয়। romantic love story

কাঁপা গলায় রিতিকা ওকে বলে, “রিশু, হা’তের সোজা পিঠ দিয়ে যেমন আমরা লজ্জা পেলে আমা’দের চোখ ঢাকি তেমন হা’তের উল্টো পিঠ দিয়ে চোখের জল মুছি।” রিশুর পরনের গেঞ্জি দুই হা’তে খামচে ধরে রিতিকা, “হা’ত কিন্তু হা’ত থাকে, রিশু।”

রিশু গভীর ভাবেই রিতিকার দুই ভাসা ভাসা বাষ্পীভূত আঁখির দিকে তাকিয়ে জিজ্ঞেস করে, “তুমি সে হা’ত হবে?”

হটা’ত করেই আকাশে গুড়গুড় চড়চড় ধ্বনি শুরু হয়ে যায় সেই সাথে রিশুর বুকের কাছে জড়সড় হয়ে আসে রিতিকা। রাতের অ’ন্ধকারে আকাশের অ’বস্থা বোঝা যায়নি, কিন্তু শীতল হা’ওয়া বইছিল। ভুমধ্য সাগরের জলীয় হা’ওয়ায় মা’ঝে মা’ঝে দিল্লীতে শীতকালেও বৃষ্টি নামে। ঘরের লাইটটা’ একটু কেঁপে উঠল, সেই সাথে দুই নিঃসঙ্গ হৃদপিণ্ড। রিশু আঁজলা করে ধরে রিতিকার পান পাতার আকারের মুখ খানি। উষ্ণ হা’তের ছোঁয়ায় রিতিকার চোখের পাতা ভারী হয়ে নেমে আসে বুকের ওপরে।

রিতিকার শ্বাস ফুলে ওঠে আসন্ন উত্তেজনায়। কোমল পীনোন্নত স্তন জোড়ায় লাগে তীব্র কামনার ঢেউ। উষ্ণ হা’তের পরশে রিতিকার কমনীয় দেহপল্লব মোমের মতন গলতে শুরু করে দেয়। রিশুর শরীরের ধমনীতে জ্বলে ওঠে কামা’গ্নির লেলি’হা’ন শিখা। রিতিকার মুখ ছেড়ে দিয়ে কোমরে হা’ত রেখে নিজের দিকে টেনে আনে। সারা শরীরে কাঁটা’ দিয়ে ওঠে রিতিকার। romantic love story

একি হতে চলেছে ওর, এটা’ কি সত্যি রিতিকা চেয়েছিল? নিজের শরীর আর নিজের আয়ত্তে নেই। বাইরে ঝড়ের আওয়াজ শোনা যায় সেই সাথে বুকের মধ্যে ঝড় ওঠে রিশুর, তীব্র ঝঞ্ঝা, এই ঝঞ্ঝায় সব কিছু হা’রিয়ে দিতে চায় বুভুক্ষু প্রান। রিতিকার বন্ধ নয়নের কোল বেয়ে এক ফোঁটা’ জল অ’তি সরু ধারায় বেড়িয়ে আসে।

মুখের ওপরে রিশুর উষ্ণ শ্বাসের ঢেউ বয়ে যেতেই ওর গেঞ্জি খামচে ধরে অ’স্ফুট ধরা গলায় বলে ওঠে, “নাহহহহ… আমি… নাহহহ…”

তুলতুলে নরম সুগোল পেটের উপরে রিশুর কঠিন লি’ঙ্গের পরশে কেঁপে ওঠে রিতিকার নধর কমনীয় দেহবল্লরী। নিজের অ’জান্তেই রিতিকা রিশুর গলা জড়িয়ে ধরে প্রসস্থ বুকের ওপরে নিটোল দুই স্তন চেপে ধরে। ওর শরীর অ’বশ হয়ে এসেছে। চোখ খলার শক্তি হা’রিয়ে ফেলে রিতিকা। পাঁজর শুন্য হয়ে আসে ওর, সেই সাথে রিশুর বলশালী বাহুপাশে হা’রিয়ে যেতে ইচ্ছে করে প্রবল ভাবে। অ’বশ হয়ে আসা শরীর পায়ের পাতায় ভর দিয়ে রিশুর নেমে আসা ঠোঁটের সাথে নিজেকে মিশিয়ে দিতে প্রানপন চেষ্টা’ করে। romantic love story

ধিরে ধিরে রিতিকার বন্ধ ঠোঁট জোড়া খুলে যায়। রিশুর ঘাড় একদিকে কাত হয়ে যায়, চেপে ধরে পুরু ঠোঁট জোড়া রিতিকার সুমিষ্ট গোলাপি কোমল ঠোঁটের সাথে। রিশুর মা’থার চুল দুই হা’তে আঁকরে ধরে রিতিকা। দুই বলি’ষ্ট হা’তে পিষে ধরে রিতিকার নধর কমনীয় শরীর। পাগলের মতন রিশু রিতিকাকে চুম্বনে চুম্বনে অ’স্থির করে তোলে। হেরে যাওয়া ভাঙা হৃদয় কিছু একটা’ খুঁজতে ভীষণ ব্যাস্ত। কামনা মদির রিতিকার দেহের মা’ঝে ঝিনুককে খুঁজতে চেষ্টা’ করে রিশু।

রিতিকার কোমল নিচের ঠোঁট মুখের মধ্যে পুরে নিয়ে চুষে দেয় রিশু। দুষ্টু রিতিকা রিশুর মুখের মধ্যে জিব ঢুকিয়ে লালা দিয়ে ভিজিয়ে দেয় রিশুর মুখ। পাগলের মতন অ’স্থির চুম্বনে মেতে ওঠে দুই কাতর নর নারী। শরীরী কামনা নয়, বুকের মা’ঝে এক দাউদাউ করে জ্বলে ওঠা আগুন নেভানোর জ্বালা দুই প্রানকে তাড়িয়ে বেড়ায়।

রিশুর মা’থা রিতিকার কানের লতি, গাল ঘাড় গর্দানের উপরে নেমে আসে। পাগলের মতন চুমু খেতে শুরু করে দেয় রিতিকাকে। চুমু খেতে খেতেই রিশু একটা’নে নিজের গেঞ্জি খুলে ফেলে। রিতিকাকে ঠেলে দেয়ালের সাথে চেপে ধরে রিশু। রিশুর প্রসস্থ বুকের উপরে হা’তের তালু মেলে ধরে নখের আঁচর কেটে দেয় রিতিকা। রিতিকার নখের আঁচরের সুখানুভূতি রিশুর শরীর তীব্র কামনার আগুনে দাউদাউ করে জ্বালি’য়ে দেয়। রিতিকার দুই ভাসা ভাসা আঁধারে ঢাকা বেদনা মা’খা চোখ জোড়া রিশুর পরাজিত পরাস্ত চোখের উপরে নিবদ্ধ। romantic love story

ঠাস করে সজোরে একটা’ চড় কষিয়ে দেয় রিশুর গালে। রিতিকার দুই চোখে বন্যা, “তুমি যদি আমা’র ঝিনুকের রিশু না হতে পারো তাহলে তুমি আমা’র কেউ নয়।”

মুখ চাপা দিয়ে দৌড়ে শোয়ার ঘর ছেড়ে বেড়িয়ে যায় রিতিকা। যেতে যেতে হা’তে নিজের জামা’ কাপড় নিয়ে পাশের ঘরের মধ্যে ঢুকে যায়। পরাজিত রিশুর হা’ত মুঠো হয়ে আসে, সারা শরীর কাঁপতে শুরু করে দেয় ওর। মা’থার চুল আঁকরে ধরে বি’ছানায় বসে পরে রিশু। কাকে হা’রাতে গিয়ে কাকে হা’রিয়ে বসলো? বাইরে প্রবল বৃষ্টি, বুকের মা’ঝে তাণ্ডব, পাশের ঘরে এক বি’ধ্বস্ত পরাজিত নারীর নিস্তব্দ ক্রদন। সব মিলি’য়ে রিশুকে ছারখার করে দেয়। কতক্ষন ওইভাবে মা’থা নিচু করে বসেছিল খেয়াল নেই রিশুর।

ওর সম্বি’ত ফেরে রিতিকার ধরা গলা শুনে, “আমি চললাম।”

মা’থা উঠিয়ে রিতিকার দিকে তাকায় রিশু। জামা’ কাপড় পরে তৈরি। হা’তে ফাইল আর কাঁধে ব্যাগ নিয়ে তৈরি। চোখ জোড়া ফুলে গেছে এইটুকু কান্নায়, সারা চেহা’রায় ভীষণ এক বেদনার ছবি’। ঘড়ি দেখে রিশু, রাত এগারোটা’, গভীর রাত সেই সাথে বাইরে প্রবল বৃষ্টি। romantic love story

রিতিকার ওই বি’ধ্বস্ত রূপ দেখে রিশু হা’ত তুলে ওকে বলে, “না যেও না।”

রিতিকা চেঁচিয়ে ওঠে ওর দিকে, “কেন থাকব?”

রিশু নিচু গলায় বলে, “বাইরে বৃষ্টি হচ্ছে।”

রিতিকা চিবি’য়ে চিবি’য়ে বলে, “হয় হোক, তোমা’র কি যায় আসে তাতে।”

রিশুর চোয়াল শক্ত হয়ে যায়, বি’ছানা ছেড়ে ওর দিকে এগিয়ে এসে চিবি’য়ে চিবি’য়ে বলে, “তুমি এখন নাটক করছ? তুমি তো ইচ্ছে করেই আমা’র জামা’ পরে…”

কথাটা’ শেষ হওয়ার আগেই হা’সিতে ফেটে পরে রিতিকা, কপালে করাঘাত করে বলে, “হ্যাহ… তোমা’র জন্য?” ওর দিকে আঙ্গুল তুলে বলে, “তুমি বুঝবে না। তুমি শুধু মা’ত্র বই পড়তে জানো, ডক্টর সান্যাল, মা’নুষ পড়তে এখন শেখোনি। ঝিনুকের জামা’ কাপড় গায়ে দিতে ইচ্ছে করছিল না আমা’র। ওর সাধ করে পাট পাট করে সাজিয়ে রাখা জামা’ কাপড় ভাঙতে ইচ্ছে করেনি আমা’র। ওর সাধের বাগান আমি ভাঙতে আসিনি, ডক্টর সান্যাল। romantic love story

যদি সেটা’ই করতে হত আমা’কে তাহলে আলমা’রিতে ঝিনুকের অ’নেক সেক্সি লঞ্জারি ছিল, তোমা’র কাচা শার্ট ও ছিল। না, আমি তো শুধু মা’ত্র … ছিঃ তোমা’র মা’নসিকতা। এই নাকি সার্জেন। আরো একটা’ কথা। সব মা’নুষের মা’ থাকে। মা’য়ের ওপরে কারুর কিছু বলার থাকে না। তবে কি জানো, ডক্টর সান্যাল, বি’য়ের পরে বেশি মা’ মা’ করতে নেই। তখন তোমা’র জীবনে আরও একজন আসে। মন বোঝ কি তুমি? শ্বাশুরি বোউমা’, দুজনের মনের কোন অ’বচেতন কোনায় এক প্রতিদ্বন্দ্বি’তা কাজ করে।

একজনের মনে হয় অ’ন্যজনে ওর ভালোবাসার মা’নুষটা’কে ছিনিয়ে নিচ্ছে। একদিকে মা’তৃ স্নেহ অ’ন্যদিকে প্রেম। বি’য়ের পরে সেটা’ বুঝতে হয় ডক্টর সান্যাল। বউ শুধু মা’ত্র তোমা’র শরীরের খিধে মেটা’তে আসেনি। শুধু মা’ত্র বই পড়লে মা’নুষ হওয়া যায় না, কখন বইয়ের বাইরে চোখ মেলে তাকাতে হয়। সব কথা বইয়ে লেখা থাকে না। আর সত্যি বলতে, আমিও সেখানে ছিলাম। ঝিনুক কি বলেছে?

আন্টিকে অ’পমা’ন করেছে কি? সত্যি কথাটা’ খুব আঁতে লেগে গেছে, তাই না। কেন তোমা’দের কিছু বলা যাবে না? সোনার আংটি বেঁকা হলেও সোনা, তাই? আজ আমি বলছি ডক্টর সান্যাল, তুমি ঝিনুকের যোগ্য নয়।” romantic love story

রিতিকা আর দাঁড়ায় না। বাইরে ক্যাবের আওয়াজ পেতেই রিতিকা দরজা খুলে বেড়িয়ে যায়।

বি’ধ্বস্ত পরাজিত সৈনিক, শুন্য যুদ্ধক্ষেত্রে নিজের বর্ম, নিজের ঢাল তরোয়াল সব খুইয়ে বসে থাকে। অ’নেকক্ষণ চুপচাপ বি’ছানায় বসে থাকে রিশু, যেন এক ধাক্কায় রিতিকা ওর সব কিছু ভেঙ্গে গুঁড়িয়ে পায়ের নিচে দলে চলে গেল। বাইরের বৃষ্টির ঝড়ো হা’ওয়ায় দরজাটা’ ভীষণ ভাবেই দুমদুম করছে, সেই সাথে দুমদুম করছে রিশুর হৃদপিণ্ড।

দরজা বন্ধ করে শোয়ার ঘরে ঢুকে আলমা’রি খুলে দাঁড়িয়ে থাকে। তাকে পাট পাট করে সাজানো ঝিনুকের জামা’ কাপড়। গোলাপি রঙের একটা’ টপ হা’তে নিয়ে নাকের কাছে এনে বুক ভরে শ্বাস নিয়ে ঝিনুকের গায়ের গন্ধে নিজেকে মা’খিয়ে নেয়।

রাতে শোয়ার সময়ে বি’শাল ঘরের মধ্যের বি’শাল বি’ছানার ওপরে ভীষণ ভাবেই একা মনে হয় নিজেকে। প্রথম রাতের কথা ভীষণ ভাবেই মনে পরে যায়, বি’ছানার পাশে রাখা সোফাটা’র দিকে শুয়ে শুয়েই অ’নেকক্ষণ চেয়ে থাকে। সেই রাতে এই সোফায় বসে কাটিয়ে দিয়েছিল রিশু। কোলকাতায় অ’তটা’ ঠান্ডা নেই তবে একটা’ কম্বল গায়ে দিয়ে বি’শাল বি’ছানার এক কোনায় কুঁকড়ে শুয়ে ছিল। কিছুতেই ঘুম আসছিল না ওর চোখে। পরের দিন রিশু চলে যাবে, এই ভেবেই বুকের বাঁ দিকে ভীষণ ভাবেই ব্যাথা করছিল ঝিনুকের। romantic love story

রাত কত জানা নেই, হটা’ত করেই ওর ফোন বেজে ওঠে। ফোনের স্ক্রিনে নামের সাথে ছবি’টা’ ভেসে উঠতেই চোয়াল শক্ত হয়ে যায়, তিরতির করে কেঁপে ওঠে নরম গোলাপি ঠোঁট জোড়া, চোখ জোড়া টলটল করে ওঠে। ভীষণ রাগ হয়, না উঠাব না তোমা’র ফোন, এখন কেন উঠাতে যাবো। ফোনের সবুজ বোতাম টিপে কানের কাছে চেপে ধরে ঝিনুক।

অ’ন্য পাশে সেই জলদ গম্ভির আওয়াজ একদম নেই, “ঘুমিয়ে পড়েছ?”

কানের ভেতর ঢুকে সেই আওয়াজ ওর বুক ছারখার করে দেয়। ঘুমা’তে দেয় কই আর। দুই চোখে বন্যা। মনে পড়েছে তাহলে, এতক্ষন পরে? বুকের মা’ঝে হা’পর টা’নে।

ওইপাশে সেই কন্ঠস্বর আবার বলে, “কিছু বলবে না?”

মা’থা নাড়ায় ঝিনুক, কেন ওর সাথে কথা বলতে যাবে? জীবনে না জেনে কত ভুল করেছে যে নিজেই ভুলে গেছে। তাই বলে এক্কেবারে এক কথায় ওকে এইভাবে…

নিচু গলায় ফোনের মধ্যে থেকে ভেসে আসে বহু প্রতীক্ষিত ডাক, “ঝুনু…”

শেষ ভালোবাসার একমা’ত্র পুরুষের কাঁপা কন্ঠে ভালোবেসে দেওয়া নাম শুনে চোখ টিপে বন্ধ করে নেয় ঝিনুক। আর পারছে না। হেঁচকির মতন দলা পাকিয়ে কান্না গলা বেয়ে উঠে, খোলা মুখ দিয়ে ঠিকরে বের হতে চাইছে। romantic love story

ধরা কন্ঠস্বর ওকে বলে, “আই এম সরি, ঝুনু।”

কিসের “সরি”? একটা’ সামা’ন্য ইংরেজি শব্দ কি সব কিছু ঠিক করে দেবে নাকি? জীবনে প্রচুর ভুল করলেও, সেই রাতে মা’য়ের কথা শুনে এই শয়তানটা’র সাথে বি’য়ে করতে রাজি হয়েছিল। একটা’ ছোট “সরি” তে কি করে ভুলে যায়? কিন্তু ওর হৃদয়টা’ চুরি করে নিজের কাছে রেখে দিয়ে বলে কি না ওকে সব “ফ্রিডম” দিয়েছে। “ফ্রি” কোথায় হতে পারল তাহলে?

ওইপাশ থেকে গলা ভেসে আসে, “সত্যি বলছি, বুকের বাঁ দিকটা’ ভীষণ ব্যাথা করছে, ঝুনু।”

কেঁদে ফেলে শেষ পর্যন্ত ঝিনুক। মনে হচ্ছিল ঠাসিয়ে একটা’ থাপ্পড় কষিয়ে দেয় শয়তানটা’র গালের ওপরে। আদিখ্যেতা দেখান হচ্ছে এত রাতে, ন্যাকামো করে বলা হচ্ছে, বুকের বাঁ দিক ব্যাথা করছে। চলে যেতে বলার সময়ে মনে ছিল না?

গলাটা’ ভীষণ ভাবেই খাদে নেমে যাচ্ছে মনের মা’নুষটা’র, “আমি অ’নেক কিছু বুঝি না। কি করব বল। এমন একটা’ প্রোফেশানে আছি যে মা’ঝে মা’ঝে আমা’র নাওয়া খাওয়ার সময় থাকে না, জানো।” romantic love story

কোনদিন বলেছে নাকি সেই নিয়ে? সেদিন তো রাগের বশে মুখ থেকে বেড়িয়ে গেছিল। কোনদিন জেদ ধরেনি যে রোজ বি’কেলে ওকে বাইরে বেড়াতে নিয়ে যেতে হবে। কোনদিন জেদ ধরেনি যে শপিং করাতে নিয়ে যেতে হবে। দুই অ’বুঝ প্রানের মেল বন্ধন, হয়ত কঠিন। ওর বাজুর ওপরে মা’থা রেখে রাতের বেলা যখন ওই বুকের উষ্ণ ওম ওর গালে লাগত তখন সবকিছু ভুলে যেত। অ’বুঝ ও নিজেও, ভালোবাসার খোঁজে কত উল্টোপাল্টা’ পথে গেছে।

কাঁপা গলা শোনা যায়, “হিসাবে হয়ত আমি অ’নেক এগিয়ে গেছি, কিন্তু শেষ বেলায় তুমি জিতে গেলে। চুপচাপ, বি’না বাক্যব্যায়ে একটা’ আওয়াজ পর্যন্ত না করে তুমি জিতে গেলে।”

জিততে আসেনি ঝিনুক, কোনদিন জিততে আসেনি। সেই প্রথম দেখাতেই কেমন যেন হা’রিয়ে গেছিল। ভেবেছিল যে মা’নুষ ওর ব্যাথা দেখতে পারে সে মা’নুষ হয়ত অ’নেক কিছুই বুঝবে। ইসস শয়তানটা’ আবার কেমন করে বলছে দেখো, ও নাকি জিতে গেল। সব খুইয়ে দিয়ে সর্বহা’রার দলের প্রথম সারিতে ঝিনুকের নাম এখন। বেশ কিছুক্ষন চুপচাপ ওইপাশ থেকে শ্বাসের আওয়াজ ভেসে আসে।

সেটা’ই ওর কানে মধুর সঙ্গীত, এই আওয়াজ ভীষণ ভাবেই ওকে কাছে টা’নে। যখন শ্রান্ত ক্লান্ত হয়ে রাতের বেলা ওকে জড়িয়ে ধরে ঘুমিয়ে পরে কিন্তু ওর চোখে ঘুম আসে না, তখন চুপচাপ ওর বন্ধ চোখের দিকে এক ভাবে তাকিয়ে এই আওয়াজ শুনত। কানের ওপরে মোবাইল চেপে ধরে ক্রমা’গত ফুঁপিয়ে কেঁদে চলেছে। romantic love story

বেশ কিছুক্ষন চুপ করে থাকার পরে কাঁপা গলা ভেসে আসে, “ঝুনু, তোমা’য় ভীষণ দেখতে ইচ্ছে করছে, ঝুনু।”

দূরে ঠেলে দিয়ে এখন আবার, আদিখ্যেতা দেখো লোকটা’র, বলে কি না দেখতে ইচ্ছে করছে। ভীষণ অ’ভিমা’ন হয় মনের মা’নুষটা’র ওপরে। আর চুপ করে থাকতে পারে না ঝিনুক। বুকের পাঁজর অ’নেক কিছুই চেঁচিয়ে বলতে চেয়েছিল, কিন্তু ঠোঁট থেকে দুটো শব্দ বের হল ওর, “খেয়েছ কিছু?”

প্রেয়সীর বহু প্রতীক্ষিত কম্পিত সুমিষ্ট কন্ঠ শুনে বুকের পাঁজর দুমড়ে যায় হৃদপিণ্ড গলায় এসে ধাক্কা মা’রে রিশুর। কানের ওপরে মোবাইল চেপে ধরে, সেই আওয়াজটা’ বারে বারে মনের মধ্যে আওড়ায়। কানের মধ্যে বারেবারে ওই ছোট দুটো শব্দ প্রতিধ্বনিত হয়। ছোট উত্তর দেয়, “হ্যাঁ, খেয়েছি।”

ঝিনুক জিজ্ঞেস করে, “বাড়ি কখন ফিরলে?”

উত্তর দেয় রিশু, “একটু দেরি হয়েছে। এখানে বৃষ্টি শুরু হয়েছে।”

উল্টো হা’তে চোখের কোনা মুছে রিশুকে জিজ্ঞেস করে, “সুটকেস গুছানো হয়ে গেছে?”

মা’থা দোলায় রিশু, “হ্যাঁ।” romantic love story

জিজ্ঞেস করে ওর সাধের কামিনী, “মা’ফলার নিয়েছ?”

ইসস এটা’ ভুলে গেছে, মা’থা নাড়ায় রিশু, “না ভুলে গেছি।” সত্যি ঝিনুক ছাড়া ওর গতি নেই।

অ’ভিমা’নিনী কপট ঝাঁঝিয়ে ওঠে, “এখুনি নাও। লন্ডনে এক ডিগ্রি চলছে। আলমা’রির ডান দিকে নিচের দিকের কোনায় রাখা আছে।”

হেসে ফেলে রিশু, কোলকাতায় বসে লন্ডনের তাপমা’ন পর্যন্ত মুখস্থ করে বসে আছে ওর প্রেয়সী সুন্দরী। বি’ছানা ছেড়ে উঠে আলমা’রি খুলে নিচের তাক থেকে মা’ফলার বের করে আনে। সুটকেস খুলে মা’ফলারের সাথে সাথে ঝিনুকের গোলাপি টপটা’ সঙ্গে নিয়ে নেয়। “হ্যাঁ, ঢুকিয়ে নিয়েছি।”

ঝিনুক ওকে জিজ্ঞেস করে, “গ্লাভস নিয়েছ?”

মৃ’দু হেসে মা’থা দোলায় রিশু, “হ্যাঁ ওটা’ তুমি আগেই গুছিয়ে দিয়েছিলে।”

উত্তর শুনে জল ভরা চোখে হেসে ফেলে ঝিনুক, “না, আমি ভাবলাম তুমি আবার সব বার টা’র করে দিলে নাকি। কি জানি বাবা কথায় কথায় সবাইকে বের করে দাও।” romantic love story

শেষের কথাটা’য় ব্যাথা পায় রিশু। অ’পরাধীর মতন নিচু গলায় বলে, “সরি, ঝুনু।”

ভগ্ন হৃদয়ে ঝাঁঝিয়ে ওঠে ব্যাথিত ললনা, “বারেবারে আমা’কে ওই নামে ডাকবে না, বুঝলে।” তারপরে কেঁদে ফেলে ঝিনুক, “আমা’র ভীষণ কষ্ট হয়।”

দুই রিক্ত প্রান চুপচাপ গভীর রাতের অ’ন্ধকারে নিজেদের ব্যাবধান দুর করতে মুখিয়ে ওঠে। কিন্তু হা’য় বি’ধি ওদের মা’ঝে যে কয়েক হা’জার কিলোমিটা’রের ব্যাবধান।

গলা কেঁপে ওঠে রিশুর, “তোমা’য় ভীষণ দেখতে ইচ্ছে করছে, ঝুনু।” অ’ন্যপাশ থেকে ভেসে আসে প্রেয়সীর বাঁধ ভাঙা চাপ ক্রন্দন ধ্বনি। কতদিন দেখেনি ওর প্রেয়সীকে, “আমি কাল একদম ভোরের টিকিট কাটছি। তুমি শুধু মা’ত্র কয়েক ঘন্টা’র জন্য এসো।”

অ’ভিমা’নী হৃদয় ঝাঁঝিয়ে ওঠে, “না যাবো না।” বুক ফেটে যায় ঝিনুকের। বেশ কিছুক্ষন পরে চোখের কোল মুছে জিজ্ঞেস করে, “পাঁচটা’য় কোন ফ্লাইট আছে কি?” romantic love story

হেসে ফেলে রিশু, “দেখছি দাঁড়াও।”

মৃ’দু ঝাঁঝিয়ে ওঠে রূপসী ললনা, “শুয়ে আছি তাতে গায়ে লাগছে নাকি?” বলেই হেসে ফেলে।

সঙ্গে সঙ্গে ল্যাপটপ খুলে বসে পরে রিশু। প্লেনের সময় দেখে ওকে বলে, “পাঁচটা’য় একটা’ আছে কিন্তু সেটা’ ধরতে হলে তোমা’কে তো রাত দুটোতে বাড়ি থেকে বের হতে হবে। বাড়ি থেকে এয়ারপোর্ট এক ঘন্টা’র মতন লেগে যাবে যে।”

বি’ছানায় উঠে বসে মুখ ফুলি’য়ে মা’থা নাড়ায় ঝিনুক, “আমি কিছু জানি না।”

রিশু ঘড়ি দেখে বলে, “আরে একটা’ বাজে এখানেই। তুমি তাহলে রেডি হও। কিন্তু এত রাতে কি বলে বের হবে?”
ঘাড় কাত করে মোবাইল কানের ওপরে চেপে ধরে বি’ছানা ছেড়ে উঠে পরে ঝিনুক। রাত একটা’ বাজে হা’তে মা’ত্র এক ঘন্টা’। কিন্তু এত রাতে যদি মা’মনি শোনে যে ঝিনুক দিল্লী যাচ্ছে তাহলে হয়ত খুব বকাবকি করবে। কিন্তু ও যাবেই। romantic love story

মা’থার চুল এলো করে খোঁপায় বাঁধতে বাঁধতে বলে, “কাউকে কিছুই বলব না, চুপিচুপি পালি’য়ে যাবো।” বলেই খিলখিল করে হেসে ফেলে।

কানের ওপরে মোবাইল চেপে ধরে রিশু। কতদিন এই গলার আওয়াজ শোনেনি, কতদিন এই হা’সির কলতান ওর কানে ভেসে আসেনি। প্লেনের টিকিট কেটে ওকে পাঠিয়ে দিয়ে বলে, “পালাও পালাও, কেউ ধরে ফেলার আগেই পালি’য়ে আসো।”

আলমা’রি খুলে সেই ওর দেওয়া সালোয়ার কামিজ বার করে। রেগে মেগে সেদিন কিছুই আনা হয়নি। জামা’ কাপড় হা’তে নিয়ে বাথরুমের দিকে যেতে যেতে বলে, “হ্যাঁ শয়তান, আর শয়তানি করতে হবে না। ফোন রাখো আমি রেডি হব।”

রিশু মা’থা চুলকে আদর করে আবদার করে, “একটা’ ভিডিও কল কর।”

মা’থা দোলায় রিশুর রূপসী তন্বী প্রেয়সী, “তুমি না ভীষণ দুষ্টু। আমি এখন বাথরুমে যাবো।”

দুষ্টুমির হা’সি দেয় রিশু, “ভালো তো তাহলে।”

মোবাইলে দীর্ঘ একটা’ চুমু খেয়ে বলে, “ফোন রাখো আমি রেডি হই। ক্যাবে উঠে তোমা’কে আবার ফোন করব।”

রিশু নাছোড়বান্দা, “প্লি’জ ঝুনু একটা’ ভিডিও কল কর।” romantic love story

হা’সতে হা’সতেই ঝিনুক রিশুকে একটু বকে দেয়, “ধ্যাত, তুমি না। পরে করব। এয়ারপোর্টে গিয়ে করব।”

রিশু মুচকি হেসে আবদার করে, “আচ্ছা একটা’ ছোত্ত হা’মি।”

গোলাপি নরম ঠোঁট জোড়া ফোনের কাছে কুঁচকে মিষ্টি করে একটা’ চুমু ছুঁড়ে দেয়, “মুহহহহহা’আআআ… হয়েছে এবারে, শান্তি।”

চুম্বনের আওয়াজ পেয়ে রিশুর বুক ভরে ওঠে, নিচু গলায় বলে, “মিসিং ইউ ঝুনু।”

আরও একটা’ সুদীর্ঘ চুম্বন ছুঁড়ে দেয় ফোনের মধ্যে থেকে, “মুয়াহহহ… এই এবারে আমা’কে ড্রেস আপ করতে দাও।”

ওর প্রেয়সী শেষ পর্যন্ত ওর ক্রোড়ে ফিরে আসছে। কেমন যেন একটা’ শিউরে ওঠা অ’দ্ভুত অ’নুভূতি জাগে ওর সারা শরীরে। কেমন যেন কাউকে মা’ঝ রাতে চুরি করে নিয়ে আসার মতন অ’নুভূতি। প্রেমিকার সাথে দেখা করার জন্য আর অ’পেক্ষা করতে পারছে না, “তাড়াতাড়ি আসো।”

আবার বকুনি দেয় ওর প্রেয়সী কামিনী, “তুমি ফোন রাখলে তবে না আমি ড্রেস করব, শয়তান।” গভীর রাতে বাড়ি থেকে প্রেমিকের সাথে দেখা করতে যাওয়ার জন্য পালি’য়ে যাওয়া। উফফফ, সর্বাঙ্গ শিউরে ওঠে ঝিনুকের। সারা শরীরে কাঁটা’ দিয়ে ওঠে। বুকের রক্ত চঞ্চল হয়ে ওঠে, নাক মুখ কুঁচকে রিশুকে মুচকি হেসে বলে, “ইসসস কি মনে হচ্ছে জানো…” romantic love story

কথাটা’ রিশু শেষ করে, “বয়ফ্রেন্ডের জন্য বাড়ি থেকে পালাচ্ছ…”

দুই তৃষ্ণার্ত কপোত কপোতী বহুদুরে হলেও এক সাথেই খিলখিল করে হেসে ফেলে। শেষের পাতায় শুরু হল দুই মিলন পিয়াসী তৃষ্ণার্ত প্রানের।

!!শেষের পাতায় শুরু!!

সামনের একটা’ গাছের ডালে এক গাদা শালি’ক বসে অ’নেকক্ষণ ধরে একটা’নে কিচির মিচির করে যাচ্ছিল। আকাশে মেঘের ঘটা’ দেখে কারুর বলার জো নেই যে শরত কাল এসে গেছে। সেই সাদা পোজা তুলোর মেঘের জায়গায় কালো মেঘ ছেয়ে ছিল আকাশে। হয়ত কিছুক্ষনের মধ্যেই বৃষ্টি নামবে। আটা’ন্ন বসন্ত পেরিয়ে আসা সুন্দরী আম্বালি’কার মন চাপা উত্তেজনায় বড় অ’স্থির যায় আকাশের কালো মেঘের আনাগোনা দেখে।

গত রাতে ঝম ঝম করে বৃষ্টি হয়েছিল। অ’ন্ধকার থাকতেই ঘুমটা’ ভেঙ্গে গেছিল আদরের বড় বৌমা’, ঝিনুকের প্রসব যন্ত্রণার চিৎকারে। বড় ছেলে, রিশু দিল্লীর এমসের চাকরি ছেড়ে কোলকাতায় এসএসকেএম কে চলে এসেছে পাঁচ বছর আগেই। ঝিনুক বাড়ি আসার পর থেকে ওর প্লে স্কুলের সব ভার তুলে নিয়েছিল নিজের কাঁধে। ভীষণ অ’স্থির লাগছে, এখন কোন খবর এলো না। romantic love story

ওর প্রিয় বান্ধবী, পিয়ালী ওর পাশে বসে বলে, “এত টেন্সান নিচ্ছিস কেন?”

আম্বালি’কা ওর দিকে তাকিয়ে জিজ্ঞেস করে, “ঝিলি’ক কিছু বলল?”

পিয়ালীর ছোট মেয়ে, ঝিলি’ক ডাক্তারি পড়ছে কোলকাতা মেডিকেল কলেজে। পড়াশুনায় বেশ ভালো মেয়েটা’। ওর জিজুর দেখনো পথেই গেছে।

মুচকি হেসে ফেলে পিয়ালী, যদিও ওর মনের মধ্যেও সমা’ন অ’স্থিরতা। “সব ঠিক হয়ে যাবে।”

আম্বালি’কা ঘাড় ঘুরিয়ে নিজের মেয়ের দিকে তাকিয়ে দেখে। ফোনে কারুর সাথে কথা বলছে। ফোন নিয়েই ওর দিকে এগিয়ে আসে দিয়া। আম্বালি’কা জিজ্ঞেস করে, “এতক্ষন কার সাথে কথা বলছিস?”

একমা’ত্র কন্যে, দিয়া ওর বাবার মতন যাদবপুর থেকে আর্কিটেকচার পাশ করে ওদের অ’ফিসেই জয়েন করেছে। সেটা’র কৃতিত্ব ঝিনুকের। যদিও ওর ইচ্ছে ছিল মেয়েও ডাক্তার হোক, ঝিনুক বলেছিল যে যেটা’ করতে চায় সেটা’ই করতে দেওয়া হোক। বাধা দিতে পারেনি আম্বালি’কা, তবে ভীষণ খুশি। বাবার সাথেই নিজেদের আর্কিটেকচার ফার্মের ভার তুলে নিয়েছে। romantic love story

দিয়া ফোন রেখে উত্তর দেয়, “রিতিকাদির ফ্লাইট ল্যান্ড করে গেছে, এই ট্যাক্সিতে উঠেছে।”

মা’থা দোলায় আম্বালি’কা, “ওহ আচ্ছা। সুভাষ ছুটি পায়নি?”

দিয়া মা’থা নাড়ায়, “না, আজকে সুভাষদার ওপিডি।”

ঝিনুকের বান্ধবী রিতিকা, দিল্লীতেই থাকে। রিশু এক জুনিয়ার ডাক্তারের সাথে বি’য়ে হয়েছে তিন বছর আগে। সুভাষ আর রিতিকার মধ্যে পরিচয়টা’ রিশুই করিয়ে দিয়েছিল।

দিয়া চেঁচিয়ে বলে ভাইকে, “এই ভাই, ভিহা’নকে দেখ কোথায় যাচ্ছে।”

ওটির দরজার সামনে হা’ত মুঠো করে দাঁড়িয়েছিল দীপ, দেখতে দেখতে কত বড় হয়ে গেছে ছেলেটা’। ঝিনুকের ত্বতাবধনে দীপ পড়াশুনায় বেশ উন্নতি করেছে। সামনের মা’সে ইউএসএ চলে যাবে, একটা’ বড় ইউনাভারসিটিতে কম্পিউটা’র ইঞ্জিনিয়ারিং এ চান্স পেয়েছে। দিয়ার গলা শুনে দীপ দৌড় লাগায় শালি’নীর একমা’ত্র পুত্র, কচি ভিহা’নের পেছনে। ভীষণ বদমা’শ হয়েছে বি’চ্ছুটা’। romantic love story

গত দুইদিন ধরে বাড়ি মা’থায় করে রেখেছে। ঝিনুক আসন্ন প্রসবা শুনেই শালি’নী তিন দিন আগে ছেলে নিয়ে চলে এসেছে কোলকাতায়। দীপ ভিহা’নকে কোলে তুলে নিতেই ভিহা’নের রাগ। ছোট ছোট হা’তে দীপের গালে সমা’নে চাঁটি মা’রছে। ঘোর প্রতিবাদের ঝড়, কেন ওকে কোলে তোলা হয়েছে, কেন ওর স্বাধীনতা খর্ব করা হয়েছে। কি সুন্দর মনের আনন্দে ম্যাগাজিনের পাতা ছিঁড়ছিল।

একটু বাদে দরজা খুলে বেড়িয়ে আসে ঝিলি’ক। মা’ আর আন্টির হা’ত ধরে মুচকি হেসে বলে, “এই একটু পরে দিদিকে বেডে দেবে। জিজু দিদির সাথেই আছে।”

আম্বালি’কা আর পিয়ালী এক সাথেই জিজ্ঞেস করে, “সব ঠিক তো? ভালো আছে তো।”

খুশির হা’সি ঝিলি’কের ঠোঁটে, “হ্যাঁ সব ভালো।”

অ’দুরে দাঁড়িয়েছিল সোমনাথ আর নিলাদ্রী। ঝিলি’ককে বেড়িয়ে আসতে দেখে ওদের দিকে এগিয়ে আসে। উৎসুক সোমনাথ ছোট মেয়েকে জিজ্ঞেস করে, “কি হয়েছে?”

মুচকি হা’সে ঝিলি’ক, “এই আসছে।” romantic love story

সাদা নরম কাপড়ের মধ্যে মুড়ে সদ্যজাত কচি শিশুকে কোলে নিয়ে দরজা দিয়ে বেড়িয়ে আসে শালি’নী। সবাই উন্মুখ। আনন্দে পিয়ালী কেঁদে ফেলে। শালি’নী সদ্যজাত কচি শিশুকে আম্বালি’কার হা’তে তুলে দেয়, “এই নাও তোমা’র নাতনি।”

আম্বালি’কার চোখে আনন্দশ্রু। সদ্যজাত কচি শিশুটিকে কোলে নিয়ে বলে, “আমা’র ঝিনুকের মুক্তো।”

শালি’নী চোখের কোল মুছে হেসে বলে, “আমা’র বউমা’।”

ওর কথা শুনে সবাই হেসে ফেলে।

!!সমা’প্ত!!

১ মা’স ধরে সঙ্গে থাকার জন্য ধন্যবাদ সবাইকে পিনুরামদার অ’সাধারন এই সৃষ্টি পড়ে সবার কেমন লাগলো ?
এইধরনের আরো গল্প নিয়ে নতুন একটা’ ওয়েবসাইট চালু করি যেখানে শুধু এইধরণের মন ছুঁয়ে যাওয়া গল্প থাকবে ?


Tags: , , , , , ,

Comments are closed here.